scorecardresearch

বড় খবর

আর্থিক প্রতারণার মামলা, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দিল্লি ডেকে জিজ্ঞাসাবাদ ইডি-র

প্রায় ১২ বছর আগের একটি মামলায় দিল্লিতে প্রাক্তন এই মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠানো হয়। ইডির সদর দফতরে তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে।

আর্থিক প্রতারণার মামলা, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দিল্লি ডেকে জিজ্ঞাসাবাদ ইডি-র
প্রাক্তন মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ ইডি-র।

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যশনাল কনফারেন্স নেতা ওরম আবদুল্লাকে জিজ্ঞাসাবাদ ইডি-র। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার প্রায় ১২ বছর আগের জম্মু কাশ্মীর ব্যাঙ্কের একটি বিল্ডিং কেনা সংক্রান্ত মামলায় দিল্লিতে উপত্যকার এই রাজনীতিবিদকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় সংস্থা ইডি।

প্রশাসনিক এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা বৃহস্পতিবার সকালে ইডির সদর দফতরে পৌঁছে গিয়েছিলেন। তাঁকে পুরনো একটি মামলায় জিজ্ঞাসাবাদ করা শুরু করেন ইডি-র আধিকারিকরা। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বয়ান এদিন রেকর্ড করা হয়েছে। এদিকে, ওমরকে ইডির দিল্লি তলবে বেজায় চটেছে তাঁর দল।

ন্যাশনাল কনফারেন্সের অভিযোগ, ‘অপমানের উদ্দেশ্যেই দিল্লিতে ডেকে পাঠিয়ে ওমর আবদুল্লাকে পুরনো মালায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

আরও পড়ুন- INS বিক্রান্ত পুনর্গঠনের নামে কোটি-কোটি টাকা আত্মসাৎ, সপুত্র BJP নেতার বিরুদ্ধে FIR

ইডি, সিবিআইয়ের মতো সংস্থাগুলিকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে বিজেপি, এমনই অভিযোগ বিরোধীদের। গত কয়েকদিনে একাধিক রাজ্যে ইডি, সিবিআই অভিযান-জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে বিজেপি বিরোধী দলগুবলির নেতা-মন্ত্রীদের।

বিরোধীদের অভিযোগ, অবিজেপি রাজ্যগুলিকে কেন্দ্রীয় এজেন্সিগুলি দিয়ে চাপে ফেলার কৌশল নিয়েছে মোদী সরকার। ইতিমধ্যেই এব্যাপারে কেন্দ্রের বিরুদ্ধে একজোট হওয়ার বার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবিজেপি রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের পাশাপাশি এব্যাপারে একজোট হওয়ার আহ্বান জানিয়ে একাধিক বিরোধী দলের শীর্ষনেতাদেরও চিঠি পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টির ‘গুরুত্ব’ বুঝিয়ে যে কোনও জায়গায় বিরোধী দলগুলির নেতাদের বৈঠক করার পরামর্শও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ed questions former jammu and kashmir cm omar abdullah in bank money laundering case