বড় খবর

প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি অন্ধ্রপ্রদেশে, লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা, নিখোঁজ বহু

ঈশ্বরের ঘরও রক্ষা পেল না দুর্যোগ থেকে, ভেসে গেল তিরুপতি বালাজি মন্দির।

Andhra Pradesh Rain
বুকজলে নেমে উদ্ধারকাজ পুলিশের।

প্রবল বর্ষণে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ। রায়ালসীমার তিনটি জেলায় ব্যাপক বৃষ্টিপাতের জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। শুক্রবার অন্তত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোজ বহু। কাড়াপা জেলায় অন্তত ১২ জন নিখোঁজ। ভারতীয় বায়ুসেনা, এসডিআরএফ এবং দমকল বিভাগ উদ্ধারকাজে নেমেছে।

বন্যার জেরে মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতি সম্পর্কে জেনেছেন মোদী এবং কেন্দ্রের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন বলে জানা গিয়েছে। আজ, শনিবার বন্যা কবলিত এলাকা আকাশপথে ঘুরে দেখবেন মুখ্যমন্ত্রী।

প্রবল বর্ষণে নদী ফুলেফেঁপে উঠেছে। নদীর জল ছাপিয়ে লোকালয়ে ঢুকে পড়েছে। যার জেরে বহু মানুষ ঘরছাড়া। বহু জায়গায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। একাধিক অঞ্চলে রাস্তা খালে পরিণত হয়েছে, গাড়ি-বাহন জলের তোড়ে ভেসে গিয়েছে।

সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি হয় তিরুমালায়। তিরুপতি আন্তর্জাতিক বিমানবন্দর শুক্রবার পুনরায় খোলা হলেও তিরুমালা পর্বতমুখী দুটি পাহাড়ি রাস্তা বন্ধ রাখা হয়। তিরুমালা থেকে আলিপুরি যাওয়ার সিঁড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে হড়পা বানে। ফলে তীর্থযাত্রীরা পাহাড় চড়ে যেতে পারছেন না।

আরও পড়ুন প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল বাড়ি, চার শিশু-সহ মৃত ৯ জন

মুখ্যমন্ত্রী তিরুমালা তিরুপতি দেবস্থানম কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছেন, যাতে পাহাড়ে আটকে পড়া তীর্থযাত্রীজের জন্য থাকার এবং খাওয়ার বন্দোবস্ত করা যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Eight killed 12 missing after heavy rains in andhra pradesh

Next Story
দূরপাল্লার ট্রেনে ফের ফিরছে রান্না করা খাবার! করোনাকালে দেড় বছর বন্ধ পরিষেবাExpress Train, Cook Meal, Corona
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com