বড় খবর

জ্বলন্ত টায়ার ছুঁড়ে তাড়ানোর চেষ্টা, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু কুনকি হাতির

এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।

নৃশংস! হাতি তাড়াতে এবার নৃশংসতার পথে হাঁটল উটি। গত বছর কেরলে এক সন্তানসম্ভবা হাতির মৃত্যুতে দেশজুড়ে রব উঠেছিল। এবার সেই নৃশংস আচরণে এক সারিতে তামিলনাড়ু। জানা গিয়েছে, টায়ারে আগুন জ্বালিয়ে ছোঁড়া হলে সেটা গিয়ে লাগে হাতির গায়ে। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে সে। তার দু’দিন বাদে অর্থাৎ ১০ জানুয়ারি মৃত্যু হয় তার। এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।

বন দফতর সূত্রে খবর, তামিলনাড়ুর মাসিনাগুড়ির মাভনাহল্লা এলাকায় গত ৮ জানুয়ারি এই ঘটনা ঘটেছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এলাকায় দাঁড়িয়ে থাকা একটা গাড়িতে হামলা চালায় সেই হাতি। তারপরেই হাতি তাড়াতে আসরে নামে স্থানীয়রা।
টায়ারে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে ছুড়ে দেওয়া হয় তার গায়ে। সেটা তার পিঠে লাগলে গভীর ক্ষত তৈরি হয়। সেখান থেকে রক্তপাত হয়েই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় হাতিটির।

আরও পড়ুন সেরাম ইনস্টিটিউটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতি ১০০০ কোটি টাকারও বেশি!

জানা গিয়েছে, এই ঘটনায় আরও একজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেফতার করেছে করে হেফাজতে নেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন বনকর্তা এলসিএস শ্রীকান্ত। ধৃতেরা হল মাল্লান ম্যালকম এবং পি সুগুমারান। স্থানীয়রা জানিয়েছে, ম্যালকমের একটা রিসর্টের সামনে হাতিটা চলে এলে তার উপর হামলা হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Elephant dies after burning tyre attack in tamil nadu

Next Story
কোভিড ডোজ দেওয়ায় মোদীকে ধন্যবাদজ্ঞাপন বলসোনারোর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com