আন্ত:রাজ্য ট্রাক চলাচল অবাধ হোক, পৃথক অনুমতির দরকার নেই: স্বরাষ্ট্রমন্ত্রক

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা রাজ্যগুলোকে নির্দেশ দিয়েছেন, দুই চালক ও এক হেল্পারকে নিয়ে ট্রাকে করে পণ্য পরিবহণে অনুমতি দিতে হবে রাজ্যগুলোকে।

By: New Delhi  Updated: May 1, 2020, 08:02:08 AM

করোনায় লকডাউনে আন্ত:রাজ্য় ট্রাক চলাচলের জন্য় আলাদা কোনও পাস লাগবে না। ট্রাক চালকের বৈধ লাইসেন্স থাকলেই দুই রাজ্য়ের মধ্য়ে পণ্য পরিবহণ করা যাবে। পণ্য় পরিবহণে যাতে কোনও সমস্যা না হয় , সে ব্যাপারে সুনিশ্চিত করতে বৃহস্পতিবার রাজ্যগুলিকে এমন নির্দেশিকাই দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

বিভিন্ন রাজ্য়ের সীমানায় ট্রাক চলাচলের ক্ষেত্রে সমস্য়া হচ্ছে বলে অভিযোগ সামনে এসেছে। এরপরই এ বিষয়ে নড়েচড়ে বসে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা এদিন রাজ্য়গুলোকে নির্দেশ দিয়েছে, দুই চালক ও এক হেল্পারকে নিয়ে ট্রাকে করে পণ্য় পরিবহণে অনুমতি দিতে হবে রাজ্য়গুলোকে। পণ্য় সরবরাহ ও সংগ্রহের জন্য খালি ট্রাক বা গাড়িকেও ছাড় দিতে হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব।

আরও পড়ুন: বন্ধ টীকাকরণ, লক্ষ লক্ষ শিশুর স্বাস্থ্য সম্পর্কে হুঁশিয়ারি জারি রাষ্ট্রসংঘের সংস্থার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকায় বলা হয়েছে, ”সব রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে তাদের জেলা প্রশাসনকে এ নির্দেশিকার ব্য়াপারে অবগত করতে হবে, যাতে কোনও অস্পষ্টতা না থাকে। কোনও বাধা-বিপত্তি ছাড়া যাতে পণ্য পরিবহণ করা হয় সে বিষয়টি সুনিশ্চিত করতে হবে”। অজয় ভাল্লা জানিয়েছেন, লকডাউন চলাকালীন দেশে পণ্য সরবরাহ করা খুবই জরুরি।

মঙ্গলবার আন্ত:রাজ্য় সীমানায় যাতে সব ট্রাক ও লরি চলাচল যথাযথ ভাবে করা হয় সে ব্য়াপারে রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে বার্তা দিয়েছেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ি। পণ্য় পরিবহণের স্বার্থেই এমন নির্দেশিকা বলে তিনি জানিয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ensure free inter state movement of trucks no separate passes required mha

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X