করোনায় ডাক্তার-স্বাস্থ্য়কর্মীদের পুলিশি নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য়কে নির্দেশ কেন্দ্রের

''ডাক্তার ও স্বাস্থ্য়কর্মীরা যখন হাসপাতাল বা কোয়ারেন্টাইন সেন্টারে যাবেন, তখন তাঁদের পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা প্রদান করতে হবে''।

By: New Delhi  Published: April 11, 2020, 9:14:45 PM

করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে ডাক্তার-নার্স ও স্বাস্থ্য়কর্মীদের সুরক্ষার বিষয়ে পদক্ষেপ করল কেন্দ্র সরকার। ডাক্তার-স্বাস্থ্য়কর্মীদের পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা দেওয়ার জন্য় সমস্ত রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। হাসপাতাল যাওয়ার পথে কিংবা কোয়ারেন্টাইন সেন্টার যাওয়ার পথে ডাক্তার ও স্বাস্থ্য়কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশিকা দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

এ প্রসঙ্গে এদিন সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব পি এস শ্রীবাস্তব জানিয়েছেন,” ডাক্তার ও স্বাস্থ্য়কর্মীদের সুরক্ষা নিশ্চিত করার কথা ফের সমস্ত রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলকে বলা হয়েছে। ডাক্তার ও স্বাস্থ্য়কর্মীরা যখন হাসপাতাল বা কোয়ারেন্টাইন সেন্টারে যাবেন, তখন তাঁদের পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা প্রদান করতে হবে”।

উল্লেখ্য়, হাসপাতাল বা কোয়ারেন্টাইন সেন্টার যাওয়ার পথে ডাক্তার ও স্বাস্থ্য়কর্মীদের হেনস্থা করা হচ্ছে বলে বেশ কয়েকটি অভিযোগ সামনে এসেছে। সেকারণেই কেন্দ্রের এহেন পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: ২৪ ঘন্টায় কোভিডে মৃত ৪০, আক্রান্ত হাজার, করোনার দাপটে লকডাউন বৃদ্ধি রাজ্যে

অন্য়দিকে, লকডাউন পরিস্থিতিতে অত্য়াবশকীয় পণ্য় সরবরাহে নজর রাখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব এও জানিয়েছেন, পরিস্থিতি মোকাবিলায় এনসিসি, কেন্দ্রের সশস্ত্র পুলিশ বাহিনী সাহায্য়ের জন্য় এগিয়ে এসেছে।

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ৭ হাজার ৪৪৭। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১০৩৫। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে ২৩৯ জনের। এদিকে, এই পরিস্থিতিতে দেশে লকডাউনের মেয়াদ বাড়তে পারে জোর জল্পনা চলছে। এ নিয়ে আজ সব রাজ্য়ের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ensure police protection to medicos working during pandemic mha to states

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X