বড় খবর

হাথরাসের অভিযুক্তদের সমর্থনে সভা, বিজেপি নেতা-সহ ১০০ জনের বিরুদ্ধে FIR

নিষেধাজ্ঞা উড়িয়ে নিজের বাড়িতে উচ্চবর্ণের মানুষদের নিয়ে হাথরাসের অভিযুক্তদের সমর্থনে সভা করেছিলেন বিজেপি নেতা রাজবীর সিং পেহেলভান।

হাথরাস কাণ্ডে অভিযুক্তদের সমর্থনে সভা করে আগেই বিতর্কে জড়িয়েছিলেন। এবার প্রাক্তন বিজেপি বিধায়ক-সহ ১০০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। নিষেধাজ্ঞা উড়িয়ে নিজের বাড়িতে উচ্চবর্ণের মানুষদের নিয়ে হাথরাসের অভিযুক্তদের সমর্থনে সভা করেছিলেন বিজেপি নেতা রাজবীর সিং পেহেলভান। রবিবারের এই সভা থেকে নির্যাতিতার পরিবারের বিরুদ্ধে পাল্টা এফআইআর করার দাবি ওঠে।

মঙ্গলবার পুলিশ সুপার বিনীত জয়সোয়াল জানিয়েছেন, প্রাক্তন বিজেপি বিধায়ক ও অজ্ঞাতপরিচয় ১০০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে নিয়ম ভেঙে সভা করার অভিযোগ রয়েছে। এদিন হাথরাসের ঘটনা নিয়ে স্থানীয় সালিশি সভা বসার কথা ছিল। কিন্তু পুলিশ জানতে পেরেই সভার অনুমতি বাতিল করে দিয়েছে বলে জানিয়েছেন সুপার। উল্লেখ্য, প্রচুর পুলিশ মোতায়েন করে প্রাক্তন বিজেপি বিধায়ক রাজবীর সিং পেহেলভানের বাড়ির সামনে সেই বৈঠক হয়। উচ্চবর্ণের ঠাকুর সম্প্রদায় সেই সভায় অভিযুক্তদের পক্ষে সওয়াল করেছে। বিজেপি নেতার বাড়ি হাথরাসে নির্যাতিতার বাড়ি থেকে ৮-৯ কিমি দূরে অবস্থিত।

আরও পড়ুন সিএএ বিক্ষোভ-তবলিঘি জামাত ইস্য়ুতে পদক্ষেপের কথা স্মরণ করিয়ে হুঙ্কার যোগীর

তবে বৈঠকে উচ্চবর্ণের ঠাকুর সম্প্রদায়ের সদস্যদের উপস্থিতির কথা অস্বীকার করেন বিজেপি নেতার ছেলে মনবীর সিং। বলেছেন, ওরা অন্য সম্প্রদায়ের লোক ছিল। তিনি আরও বলেছেন, “আমরা মুখ্যমন্ত্রীর সিবিআই তদন্তের নির্দেশকে সম্মান জানাচ্ছি। তদন্তের উপর আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে।” কিন্তু নির্যাতিতার পরিবারের সদস্য নিজেদের অবস্থান বদলাচ্ছেন বলে দাবি মনবীর সিংয়ের। তাঁর মতে, নির্যাতিতার পরিবারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা উচিত। যদি অভিযুক্তরা দোষই করে থাকত তাহলে তারা পালিয়ে যেত। কিন্তু ওরা তো বাড়িতেই ছিল। তাঁর আরও দাবি, কংগ্রেস এবং সমাজবাদী পার্টি নির্যাতিতার পরিবারকে প্রভাবিত করার চেষ্টা করছে। রাজনৈতিক স্বার্থে এটা করছে দুই দল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex bjp mla 100 others booked for organising crowd in support of hathras accused

Next Story
সিএএ বিক্ষোভ-তবলিঘি জামাত ইস্য়ুতে পদক্ষেপের কথা স্মরণ করিয়ে হুঙ্কার যোগীরYogi Adityanath, যোগী আদিত্য়নাথ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X