বড় খবর

সিএএ বিক্ষোভ-তবলিঘি জামাত ইস্য়ুতে পদক্ষেপের কথা স্মরণ করিয়ে হুঙ্কার যোগীর

”নেতিবাচক কথা বলা ছাড়া বিরোধীদের আর কোনও ইস্য়ু নেই। তারা সবসময় এমন কিছু চেষ্টা করছে, যাতে সমাজে ভেদাভেদ হয়”

Yogi Adityanath, যোগী আদিত্য়নাথ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হাথরাসের ঘটনা ঘিরে হইচইয়ের নেপথ্য়ে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অভিযোগ করে শোরগোল ফেলে দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ। এমন আবহে সিএএ বিরোধী বিক্ষোভের নামে হিংসা ছড়ানোর ঘটনা ও করোনাকালে তবলিঘি জামাতের সদস্য়দের প্রশ্রয় দিয়ে যাঁরা সংক্রমণ ছড়ানোর চেষ্টা করেছিলেন, তাঁদের বিরুদ্ধে সরকারি পদক্ষেপের কথা স্মরণ করিয়ে বিশৃঙ্খলাকারীদের উদ্দেশে হুঙ্কার কাড়লেন যোগী। যাঁরা নৈরাজ্য়ের আবহ তৈরির চেষ্টা করছেন, তাঁদের এ ভাবেই হুঁশিয়ারি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী।

তাঁর সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ও জাতপাতের বিদ্বেষ ছড়াতে চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোহ করেছেন যোগী। বিরোধীদের নিশানা করে আদিত্য়নাথ বলেছেন, ”নেতিবাচক কথা বলা ছাড়া বিরোধীদের আর কোনও ইস্য়ু নেই। তারা সবসময় এমন কিছু চেষ্টা করছে, যাতে সমাজে ভেদাভেদ হয়। যখন, বিজেপি কর্মীরা, কেন্দ্র সরকার, রাজ্য় সরকার একদিকে উন্নয়নের কাজ করছে, তখন কয়েকজন রয়েছেন, যাঁরা উন্নয়ন পছন্দ করছেন না। বরং প্রতিবন্ধকতা তৈরির চেষ্টা চালাচ্ছেন”।

আরও পড়ুন: হাথরাসের নির্যাতিতার পরিচয় প্রকাশ করায় মালব্য়-স্বরা-দিগ্বিজয়কে নোটিস কমিশনের

যোগী আরও বলেছেন, ‘আমরা কোনও একটা জাত বা ধর্মের জন্য় কাজ করি না, সকলের উন্নয়ন ও সুরক্ষা নিশ্চিত করার জন্য় কাজ করি। তবে আমরা কারও তুষ্টিকরণ করি না”।

উল্লেখ্য়, হাথরাসে গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীর মৃত্য়ুর ঘটনায় যোগী সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছে বিরোধীদের একাংশ। মুখ্য়মন্ত্রী পদ থেকে যোগী আদিত্য়নাথের পদত্য়াগের দাবিও ওঠে। এই পরিস্থিতিতে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগেই বিজেপি কর্মীদের সতর্ক করে বলেছিলেন, ‘’যারা রাজ্যে জাতিগত দাঙ্গা লাগানোয় উস্কানি দিচ্ছে তাদের মুখোশ খুলে দিতে হবে”। যোগী বলেছিলেন, ‘’যারা উন্নয়ন চায় না, তারাই দেশ ও রাজ্যে জাতি বা সম্প্রদায়গত দাঙ্গা লাগানোর চেষ্টায় উস্কানি দিয়ে উন্নয়ন স্তব্ধ করতে চায়। বিশেষ করে করোনা আবহে দাঙ্গাকে এরা রাজনৈতিক স্বার্থপূরণের হাতিয়ার করতে চায়”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Will deal with those maligning govt image the way we tackled caa violence tablighi jamaat shielders yogi adityanath

Next Story
চিনের সঙ্গে সংঘাতের আবহে টোকিওয় জয়শংকর-পম্পেও বৈঠকjaishankar meets mike pompeo, জয়শংকর, মাইক পম্পেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com