বড় খবর

ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, জানাল AIIMS

Manmohan Singh: ফটোগ্রাফারকে নিয়ে মনমোহনের কেবিনে স্বাস্থ্যমন্ত্রী, ক্ষুব্ধ পরিবার।

Manmohan Singh
মনমোহন সিং। ফাইল ছবি

কয়েক দিন আগেই জ্বর-দুর্বলতা নিয়ে দিল্লির এইমস-এ ভর্তি হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। শনিবার এইমস-এর আধিকারিকরা তাঁর মেডিক্যাল বুলেটিনে জানান, প্রাক্তন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ৮৯ বছরের কংগ্রেস নেতাকে গত বুধবার সন্ধেয় জ্বর-দুর্বলতার জন্য ভর্তি করা এইমস-এ।

শনিবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এক আধিকারিক জানান, প্রাক্তন প্রধানমন্ত্রী ডেঙ্গুতে আক্রান্ত। প্রথমে প্লেটলেট কমে যায় তাঁর শরীরে। পরে সেটা বাড়ছে, এখন তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে ধীরে ধীরে। হাসপাতালের কার্ডিও-নিউরো সেন্টারের একটি প্রাইভেট ওয়ার্ডে ভর্তি রয়েছেন মনমোহন। ডা. নীতীশ নায়েকের তত্বাবধানে কার্ডিওলজিস্টদের একটি টিমের অধীনে চিকিৎসা হচ্ছে মনমোহনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বৃহস্পতিবার মনমোহনের স্বাস্থ্য সম্পর্কে খোঁজখবর নিতে হাসপাতালে দেখা করতে আসেন। তবে তাঁর এই দেখা করতে আসা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে, মন্ত্রী সঙ্গে করে একজন ফটোগ্রাফারকে নিয়ে আসেন। মনমোহনের সঙ্গে দেখা করার মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য। যা নিয়ে ক্ষুব্ধ হন প্রাক্তন প্রধানমন্ত্রীর মেয়ে দমন সিং। পরিবারের অনুমতি ছাড়া কেন ফটোগ্রাফার নিয়ে মনমোহনের কেবিনে ঢোকেন মন্ত্রী তা নিয়ে কটাক্ষ করেন দমন।

আরও পড়ুন অসুস্থ মনমোহন সিং, প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় টুইট মোদীর

দমন সিং দ্য প্রিন্টকে বলেন, তাঁর মা এই ব্যাপারে খুবই আঘাত পেয়েছেন। কারণ মন্ত্রীর সঙ্গে কেবিনে ফটোগ্রাফার ঢুকেছিলেন। যখন তিনি ফটোগ্রাফারকে বাইরে যেতে বলেন, মাকে একেবারেই পাত্তা দেননি ফটোগ্রাফার। দমন বলেছেন, “মা খুব ব্যথিত। আমার বাবা-মা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তাঁদের বয়স হয়েছে। ওঁরা চিড়িয়াখানার জন্তু নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex pm manmohan singh diagnosed with dengue condition improving aiims official

Next Story
সিংঘু সীমান্তে দলিত শিখকে নৃশংস খুনের ঘটনায় গ্রেফতার এক নিহাঙ্গNihang held for lynching of Dalit Sikh at Singhu farm protest site
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com