বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘ন্যায়সঙ্গত নয়’, বাবরি রায়ের বিরুদ্ধে সিবিআই আবেদনের ডাক মুসলিম ল’ বোর্ডের

“বেকসুর খালাসের কারণ যাই হোক না কেন, এটি সত্য যে আমরা অনেকেই ধ্বংসের ভিডিও এবং ফটো দেখেছি। কারা এই ষড়যন্ত্রের অংশ ছিল তা সকলের কাছেই ওপেন সিক্রেট।”

ছবি- দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস আর্কাইভ

বাবরি ধ্বংস মামলায় বিশেষ আদালতের রায়কে “ন্যায়বিচার থেকে দূরে” বলে বর্ণনা করে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড বুধবার সিবিআইকে “আইন বহাল রাখার” রায়কে চ্যালেঞ্জ করার আহ্বান জানিয়েছে। বিশেষ সিবিআই আদালত বুধবার বাবরি মসজিদ ধ্বংস মামলার ৩২ জন অভিয়ুক্তকেই বেকসুর খালাস করে দিয়েছে।

বোর্ডের সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ ওয়ালি রহমানির জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে যে রায়টি “প্রমাণের ভিত্তিতে বা আইন অনুসারে নয়, তাই আইনের শাসন বহাল রাখতে আমরা সিবিআইকে আবেদন করার আর্জি জানাচ্ছি।” অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড পরবর্তী কী পদক্ষেপ নেবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি। সৈয়দ মোহাম্মদ ওয়ালি রহমানি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন সিদ্ধান্তটি তাঁদের কার্যনির্বাহী কমিটির সুপারিশের ভিত্তিতেই হবে। বোর্ডের সচিব তথা বরিষ্ঠ আইনজীবী জাফারইয়াব জিলানি বলেন বোর্ডের যারা বোর্ড আবেদনে অংশ নিতে চান তাঁদের আইনীভাবে সহায়তা করবেন।

আরও পড়ুন, ‘রাম জন্মভূমি আন্দোলনের প্রতি আমার দায়বদ্ধতা প্রমাণ হল’, জানালেন আডবানি

রহমানির কথায়, “এই মুহুর্তে বোর্ড এই রায়কে চ্যালেঞ্জ জানাবে কি না তা আমি বলতে পারি না। বোর্ডের কার্যনির্বাহী কমিটির অনুমতি পাওয়ার পরে আমি তা জানাতে পারব।” জিলানী, যিনি বাবরি অ্যাকশন কমিটিরও সদস্য ছিলেন তিনি এদিন বলেন, “বোর্ড আইনজীবীদের নিয়োগ করে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আইনী সহায়তা দেবে। বাবরি মসজিদ ধ্বংসের সময় অনেকের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছিল। আমরা আইনজীবীদের সঙ্গে আলোচনা করব এবং সিদ্ধান্ত নেব যে এই মামলায় দল গঠন করতে পারে এমন আরও কিছু লোক রয়েছে কি না। মুসলমানদের পক্ষ থেকে এই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।”

এদিকে বাবরি মসজিদ ধ্বংসের রায় সম্পর্কে বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে “বেকসুর খালাসের কারণ যাই হোক না কেন, এটি সত্য যে আমরা অনেকেই ধ্বংসের ভিডিও এবং ফটো দেখেছি। কারা এই ষড়যন্ত্রের অংশ ছিল তা সকলের কাছেই ওপেন সিক্রেট।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Far from justice muslim law board asks cbi to appeal babri demolition case order

Next Story
হাথরাস ছায়া: ২২ বছরের দলিত মহিলাকে ধর্ষণ, হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com