scorecardresearch

বড় খবর

কৃষি আইন বাতিল না হলে বরিস যেন না আসেন, ব্রিটিশ শিখ সাংসদদের আর্জি কৃষকদের

কৃষক নেতারা আম্বানি এবং আদানির সমস্ত স্টোর বয়কটের ডাক দিয়েছেন।

কৃষি আইন বাতিল করা নিয়ে কেন্দ্রের উপর চাপ বজায় রাখতে চাইছেন কৃষকরা। ইতিমধ্যেই রিলে অনশন শুরু করেছেন কৃষক নেতারা। এছাড়াও কৃষি আইন নিয়ে কেন্দ্রকে পিছু হটতে বাধ্য করার জন্য এবার নয়া কৌশল নিল বিক্ষুব্ধ কৃষকরা। আগামী ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে যাতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন যোগ না দেন সেজন্য ব্রিটেনের শিখ সাংসদদে আর্জি জানিয়েছেন কৃষক নেতারা।

এর আগেই ব্রিটেনের ৩৬ জন সাংসদ বিদেশ সচিবকে চিঠি লিখে ভারতের কৃষক বিদ্রোহ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এবার কৌশলী চাল খেলেছেন কৃষক নেতারা। তাঁরা জানিয়েছেন, ব্রিটিশ শিখ সাংসদদের তাঁরা আবাদেন করেছেন ভারত সরকার কালা কৃষি আইন বাতিল না করলে বরিস জনসন যেন না আসেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর উপর চাপ তৈরির জন্য আবেদন করেছেন তাঁরা। কৃষক নেতা কুলবন্ত সিং সান্ধু বলেছেন, ‘‘ব্রিটেনের পাঞ্জাবি সাংসদদের বলছি, কেন্দ্রীয় সরকার কৃষকদের দাবি না মানা পর্যন্ত তাঁরা যেন বরিসকে ভারতে আসতে বাধা দেন।’’

আরও পড়ুন কোভিশিল্ড ভ্যাকসিন জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য ফের আবেদন সেরামের

এদিকে, কেন্দ্রের পাঠানো চিঠির উত্তর দিতে কৃষক নেতারা একদিন পিছিয়ে, আজ বুধবার বৈঠকে বসবেন। কেন্দ্রের তরফে চিঠিতে জানতে চাওয়া হয়েছে, সরকারের সঙ্গে আলোচনায় বসার একটা দিন নির্দিষ্ট করুক কৃষক নেতারা। একইসঙ্গে, কৃষক নেতারা আম্বানি এবং আদানির সমস্ত স্টোর বয়কটের ডাক দিয়েছেন। কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারকে তোপ দেগে তাঁরা বলেছেন, কৃষি আইন বাতিল না করে কেন বৈঠকে ডাকছেন মন্ত্রী?

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Farm leaders urges british mps to stop boris johnson from coming to india