বড় খবর

বুধে আলোচনার টেবিলে কৃষকদের আহ্বান সরকারের

কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, কৃষকদের আর্থিক অবস্থার উন্নতিতে তৎপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

farmers protest, কৃষক
কৃষক বিক্ষোভ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বছর শেষে কৃষকদের ক্ষোভ কি মিটবে? তিন কৃষি আইন ইস্য়ুতে বুধবার কৃষকদের ফের আলোচনার টেবিলে আহ্বান জানিয়েছে মোদী সরকার। বিক্ষোভরত ৪০টি কৃষক ইউনিয়নকে বৈঠকে ডেকেছে সরকার। কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, কৃষকদের আর্থিক অবস্থার উন্নতিতে তৎপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উল্লেখ্য়, তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমানা লাগোয়া এলাকায় কৃষকদের আন্দোলন ৩০ দিন পার করেছে। একাধিকবার সরকারপক্ষের সঙ্গে কৃষকদের বৈঠকেও রফা মেলেনি। এই প্রেক্ষাপটে ফের আলোচনার টেবিলে বসছে সরকার ও কৃষকপক্ষ।

আরও পড়ুন: কৃষকদের শক্তিশালী করতে পুরোদমে কাজ করবে সরকার: মোদী

কেন্দ্রীয় কৃষিমন্ত্রী এদিন আরও বলেছেন, ‘‘ইউপিএ সরকারের সময় মনমোহন সিং, শরদ পাওয়াররা এই আইনগুলো লাগু করতে চেয়েছিলেন। কিন্তু তাঁরা চাপের মুখে পড়ে তা করতে পারেননি। কিন্তু আমরা সৌভাগ্য়বান যে নরেন্দ্র মোদী আমাদের প্রধানমন্ত্রী আজ। মোদীজির কোনও স্বার্থ নেই। ওঁর একটাই লক্ষ্য় দেশের উন্নয়ন করা ও মানুষের কল্য়াণ করা…’’।

‘কৃষকদের শক্তিশালী করতে পুরোদমে কাজ চালিয়ে যাবে সরকার’, কৃষক বিদ্রোহের আবহে ফের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার শততম কিষান রেলের সূচনা করে মোদী এদিন বলেন, ‘‘কিষান রেলের সাহায্য়ে অন্য় রাজ্য়ে নিজেদের পণ্য় বিক্রি করতে পারবেন কৃষকরা। কৃষকদের বাজার প্রসারিত করেছে কিষান রেল’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Farmers protest government calls for talks on dec 30 says pressure will not work on pm modi

Next Story
৩১ জানুয়ারি পর্যন্ত জারি করোনা নির্দেশিকা, জানাল কেন্দ্রকরোনাভাইরাস, corona
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com