বড় খবর

দাবি মানছে না কেন্দ্র, প্রজাতন্ত্র দিবসের আগে কিষাণ প্যারেডের মহড়া দেবেন কৃষকরা

এই প্যারেডে প্রায় ১০০০ ট্রাক্টর শামিল হওয়ার কথা।

৪ জানুয়ারির বৈঠকেও অধরা সমাধান সূত্র। কৃষি আইন নিয়ে কেন্দ্র ও কৃষক নেতারা নিজেদের অবস্থানে অনড়। কেউই পিছু হঠতে রাজি নয়। এই অবস্থায় ফের সুর চড়ালেন কৃষকরা। কৃষকরা আগেই জানিয়ে রেখেছে, ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর প্য়ারেড করবেন তাঁরা। সেই অনুযায়ী, বৃহস্পতিবার ৭ জানুয়ারি পূর্ব ও পশ্চিমাঞ্চলের এক্সপ্রেসওয়েতে সেই প্যারেডের মহড়া দেবেন কৃষকরা। তার পরের দিনই ফের কেন্দ্রের সঙ্গে বৈঠকে বসার কথা কৃষকদের।

এর আগে গত শনিবার কৃষক সংগঠনগুলির তরফে সংযুক্ত কিষাণ মোর্চা দিল্লির প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিল, সরকার তাঁদের দাবি না মানলে প্রজাতন্ত্র দিবসে দিল্লির রাজপথে তাঁরা ট্রাক্টর নিয়ে কিষাণ প্যারেড করবেন। সিংঘু সীমান্তে একটি সাংবাদিক সম্মেলন করে সংযুক্ত কিষাণ মোর্চার সদস্য যোগেন্দ্র যাদব বলেন, সপ্তম রাউন্ডের বৈঠকেও কৃষি আইন বাতিলের বিরুদ্ধে কেন্দ্র। এবার ট্রাক্টর প্যারেডের মহড়া হবে বৃহস্পতিবার।

আরও পড়ুন রিলায়েন্সের মোবাইল টাওয়ারে হামলা, পাঞ্জাব ও কেন্দ্রকে নোটিস হাইকোর্টের

তিনি জানিয়েছেন, সিংঘু, টিকরি ও গাজিপুর সীমান্ত থেকে ট্রাক্টর চালিয়ে পূর্ব ও পশ্চিমাঞ্চল এক্সপ্রেসওয়েতে প্যারেডের মহড়া দেবেন কৃষকরা। প্রথমে এটা আজ হওয়ার কথা ছিল। কিন্তু লাগাতার বৃষ্টির জেরে এটা আগামিকাল, বৃহস্পতিবার করা হয়েছে। এদিকে, হরিয়ানার ডিজিপি এখনও মহড়ার অনুমতি নিয়ে কোনও সিদ্ধান্ত নেননি বলে জানা গিয়েছে। এই প্যারেডে প্রায় ১০০০ ট্রাক্টর শামিল হওয়ার কথা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Farmers to hold kisaan parade rehearsal on 7 jan

Next Story
গালওয়ানের সংঘর্ষে ‘অপ্রচলিত’ অস্ত্র ব্যবহার করে চিনা সেনা, জানাল প্রতিরক্ষা মন্ত্রক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com