বড় খবর


প্রধানমন্ত্রীসুলভ নয়, মোদী বিজেপি নেতার মত আচরণ করছেন, ক্ষোভ উগরে দিল কৃষক সংগঠন

অল ইন্ডিয়া কিষাণ সংঘর্ষ সমন্বয় কমিটির তরফে ভয়ঙ্কর দাবি তুলে জানান হয় নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রীর মত নয়, দলের নেতার মত ব্যবহার করছেন।

কৃষি আইনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই বিক্ষোভ জারি রেখেছে কৃষক সংগঠনগুলি। কিন্তু এখনও অধরা সমাধান সূত্র। এই আবহে ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে কৃষকদের এই আইন বোঝানোর চেষ্টা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও অল ইন্ডিয়া কিষাণ সংঘর্ষ সমন্বয় কমিটির তরফে ভয়ঙ্কর দাবি তুলে জানান হয় নরেন্দ্র মোদী দেশের প্রধানমন্ত্রীর মত নয়, দলের নেতার মত ব্যবহার করছেন।

ইউনিয়নের তরফে জানান হয়, “প্রধানমন্ত্রীর জানা উচিত যে ধান প্রতি কুইন্টাল প্রতি ৯০০ টাকা দামে বিক্রি হচ্ছে যদিও এমএসপি প্রতি কুইন্টাল ১৮৭০ টাকা।” এআইকেএসসিসি এক বিবৃতিতে আরও জানিয়েছে যে কেন্দ্র তাদের আন্দোলনকে রাজনৈতিকভাবে অনুপ্রাণিত করছে বলে এই কথা বলে আন্দোলনকে ছোট করেছেন প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন, কৃষকদের জন্য বড় ঘোষণা, কৃষি আইনের ‘উপকারীতা’ জানিয়ে টাকা দেওয়ার প্রতিশ্রুতি মোদীর

মধ্যপ্রদেশের কৃষকদের সঙ্গে কথা বলতে শুক্রবার রায়সেন জেলায় আয়োজিত রাজ্য পর্যায়ের কিষান সম্মেলনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কৃষকদের উদ্দেশ্যে মোদী বলেন, “বিরোধী রাজনৈতিক দলগুলি এই আইন ও কৃষকদের নিয়ে ভোট ব্যাঙ্কের রাজনীতি করছে। আগের সরকার এই আইন আনার প্রতিশ্রুতি কৃষকদের দিয়েও সে কথা রাখেনি। মোদী সেটাই করার চেষ্টা করেছে।”

শনিবার কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরকে ফের চিঠি দেওয়ার কথা রয়েছে ইউনিয়নগুলির তরফে। এমনকী সরকারের কাছে তাঁদের আবেদন মিথ্যা খবর না ছড়ানোর। কমিটির তরফে এও জানান হয় যে প্রধানমন্ত্রী কৃষকদের কথা শুনতে অস্বীকার করেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Farmers union says pm modi behaving like party leader

Next Story
১ কোটি পেরোল মোট করোনা আক্রান্তের সংখ্যা, কমছে দৈনিক সংক্রমণ হার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com