বড় খবর

‘মিথ্যা কল্পনা’, জঙ্গি কার্যকলাপে মদত প্রসঙ্গে পাকিস্তানের দাবি ওড়াল ভারত

পাকিস্তানে জঙ্গি কার্যকলাপের জন্য ভারতকেই দায়ি করেছে ইসলামাবাদ। যা পত্রপাট নস্যাৎ করেছে দিল্লি। এই ধরণের দাবি আসলে ভারত বিরোধী কৌশল বলেই জানিয়েছে বিদেশমন্ত্রক।

পাকিস্তানে জঙ্গি কার্যকলাপের জন্য ভারতকেই দায়ি করেছে ইসলামাবাদ। যা পত্রপাট নস্যাৎ করেছে দিল্লি। পাক প্রমাণের দাবিকে ‘কল্পনা প্রসূত’ বলে জানিয়েছে ভারত। গত কয়েকদিন ধরেই উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। যুদ্ধ বিরতি চুক্তি লংঘন করে পাক বাহিনীর ছোঁড়া গুলিতে নিহত ভারতীয় সেনা সহ বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। তার মধ্যেই ভারতকে কোনঠাসা করতে ইমরান প্রশাসনের এহেন কৌশল কেউ বিশ্বাস করবে না বলেই দাবি বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তবের।

পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মামহুদ কুরেশি গত শনিবার বলেছেন, সেদেশের বেশ কয়েকটি জঙ্গি কার্যকলাপে ভারত যুক্ত। তাদের হাতে প্রমাণও রয়েছে বলে দাবি করা হয়। কুরেশির সঙ্গেই ছিলেন পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখারও।

আরও পড়ুন: ভারত-চিন সংঘাতের সুযোগ নিতে পারে অন্য দেশ, সতর্ক করল রাশিয়া

কুরেশি ও ইফতেখারের এই দাবির প্রেক্ষিতেই বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, ‘এই ধরণের দাবি আসলে ভারত বিরোধী কৌশল। যেসব তথ্য-প্রমাণের দাবি করা হচ্ছে তা ভুয়ো। গোটাটাই মিথ্যা কল্পনা।’ এরপরই তিনি বলেছেন, ‘পাকিস্তানে সন্ত্রাসবাদী কর্যকলাপ হয় তা তারা ননিজেরাই স্বীকার করে নিয়েছে। গোটা বিশ্ব পাকিস্তানে জঙ্গি কার্যকলাপ সমন্ধে অবগত।’
পাকিস্তানের বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপে মদতের অভিযোগ থেকে পৃথিবীর নজর ঘোরাতেই বারতের বিরুদ্ধে এই ধরণের ‘মিথ্যা কল্পনা’ রটানো হচ্ছে বলে অভিযোগ অনুরাগ শ্রীবাস্তবের। এ প্রসঙ্গে, ওসামা বিদ লাদেনকে পাক প্রধনামন্ত্রীর ‘শহিদ’ বলে আখ্যা দেওয়াকেও তুলে ধরেণ শ্রীবাস্তব।

ভারতের সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশ পাক বাহিনীর মদত ছাড়া সম্ভব নয় বলে দাবি বিদেশ মন্ত্রকের মুখপাত্রের। এর আগে রাষ্ট্রসংঘে পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যকলাপে মদত দেওয়ার অভিযোগ জানিয়েছিল দিল্লি। তাতে সমর্থনও করে বেশকেকটি দেশ। ফলে বিশ্বের চোখে ধিকৃত হয়েই ভাবমূর্তি বদলে মরিয়া ইমরান প্রসাসন। তাই মনে করা হচ্ছে ভারতের বিরুদ্ধে অভিযোগ তুলতে মরিয়া তারা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Figments of imagination india rejects pakistan dossier terrorism charge

Next Story
দেশে দৈনিক সংক্রমণ কমে ৩০ হাজারে, বাড়ল সুস্থতার হার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com