scorecardresearch

বড় খবর

দফতরের গোপন তথ্য জানতে চেয়ে মহিলা আমলাকে হুমকি, থানায় অভিযোগ দায়ের

সরকারি আধিকারিক হিসাবে পরিচয় দিয়ে গোপন তথ্য জানার চেষ্টা

দফতরের গোপন তথ্য জানতে চেয়ে মহিলা আমলাকে হুমকি, থানায় অভিযোগ দায়ের
সরকারি আধিকারিক হিসাবে পরিচয় দিয়ে গোপন তথ্য জানার চেষ্টা

সরকারি আধিকারিক হিসাবে পরিচয় দিয়ে গোপন তথ্য জানার চেষ্টায় দিল্লির এক প্রবীণ মহিলা আইএএস আধিকারিককে হয়রানির জন্য একটি অভিযোগ দায়ের করা হয়েছে।   গরিমা গুপ্তা নামে এক প্রবীণ আইএএস আধিকারিক দিল্লি পুলিশের কাছে এই মর্মে একটি অভিযোগ দায়ের করেন। তিনি তার অভিযোগে বলেন, সরকারি আধিকারিক হিসাবে পরিচয় দিয়ে এক ব্যক্তি তাকে WhatsApp এ ভয়েস কল করতে থাকেন এবং তার দফতরের কিছু গোপন তথ্য জানার চেষ্টা করছেন ওই ব্যক্তি। একই সঙ্গে ওই মহিলা আইএএসকে হুমকিও দেওয়া বলে অভিযোগ।

যদিও কী কারণে ওই মহিলা আমলাকে হয়রানি করা হচ্ছে তা এখনও স্পষ্ট নয়। এপ্রসঙ্গে দিল্লি পুলিশ জানিয়েছে, এক ব্যক্তি বেশ কিছুদিন ধরে ওই আমলাকে হয়রানির চেষ্টা করেন। সরকারি আধিকারিক পরিচয় দিয়ে দফতরের কিছু গোপন বিষয় জানারও চেষ্টা করে।  মহিলা আমলার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। “আমরা তার অবস্থান সম্পর্কে একটি স্পষ্ট ধারণা পেয়েছি এবং শীঘ্রই তাকে গ্রেপ্তার করব। তিনি দিল্লি-এনসিআর এলাকার বাসিন্দা। তার উদ্দেশ্য এখনও পরিষ্কার নয়,” ।

আরও পড়ুন : [ পাঁচ বছরে রেকর্ড বৃষ্টিপাত! হলুদ সতর্কতা জারি ব্যাঙ্গালুরুতে, ভারী বৃষ্টির জেরে থমকে জনজীবন ]

অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৭ এবং ৫০৯ নং ধারা এবং তথ্য প্রযুক্তি আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে অভিযুক্তের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।  এদিকে ঘটনা প্রসঙ্গে ওই আমলা জানান, গত ৩-৪ সপ্তাহ ধরে, তিনি একটি নম্বর থেকে হোয়াটসঅ্যাপ কল এবং মেসেজ পাচ্ছেন এবং একজন ব্যক্তি তার দফতরের বিষয়ে গোপনীয় তথ্য পাওয়ার জন্য তাকে চাপ দিচ্ছেন এবং অশালীন ভাষা ব্যবহার করা হচ্ছে’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Fir lodged for harassing ias officer to extract confidential information by posing as govt official