scorecardresearch

বড় খবর

অণ্ডালগামী বিমানে প্রবল ঝাঁকুনি, আহত বহু যাত্রী, কড়া পদক্ষেপ করল DGCA

স্পাইসজেট বিমান সংস্থার দাবি, ঝাঁকুনির সময় যাত্রীদের আসনে বসে থাকতে অনুরোধ করা হয়েছিল।

Mumbai Durgapur SpiceJet flight
Mumbai Durgapur SpiceJet flight incident: স্পাইসজেটের বিমান। প্রতীকী ছবি

অণ্ডালগামী বিমানে ঝাঁকুনির জেরে যাত্রীদের আহত হওয়ার ঘটনায় কড়া পদক্ষেপ করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন বা ডিজিসিএ। সোমবার তারা জানিয়েছে, একটি শৃঙ্খলারক্ষা কমিটি তৈরি করা হয়েছে স্পাইসজেটের বিমানে টার্বুলেন্সের ঘটনায় তদন্ত করার জন্য। গতকালের ঘটনায় মুম্বই-দুর্গাপুর বিমানে ঝাঁকুনির ঘটনায় কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছেন।

সোমবারই এই ঘটনা নিয়ে স্পাইসজেট জানিয়েছে, বিমানে ঝাঁকুনির সময় সিট বেল্ট সংকেত দেওয়া হয়েছিল। বেশ কয়েক বার বিমানসেবিকারা যাত্রীরদের আসনে বসে থাকার জন্য ঘোষণাও করেন। কিন্তু তাঁদের অনুরোধ সত্ত্বেও রবিবার বেশ কয়েকজন যাত্রী সিট বেল্ট পরেননি বলে অভিযোগ।

রবিবারের দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জন, তাঁদের মধ্যে ১২ জন যাত্রী এবং ৩ জন কেবিন ক্রু মেম্বার প্রবল ঝাঁকুনিতে আহত হয়েছেন বলে রিপোর্ট দিয়েছে ডিজিসিএ। ডিজিসিএ-র প্রধান অরুণ কুমার সংবাদসংস্থা পিটিআই-কে জানিয়েছেন, আমরা শৃঙ্খলারক্ষা কমিটি তৈরি করে একটি তদন্ত প্রক্রিয়া চালাচ্ছি। রবিবার কী হয়েছিল তা খতিয়ে দেখবে কমিটি।

আরও পড়ুন মাঝ আকাশে ঝড়বৃষ্টির কবলে বিমান, অণ্ডালে নামার সময় প্রবল ঝাঁকুনিতে আহত যাত্রীরা

সোমবার স্পাইসজেটের মুখপাত্র জানিয়েছেন, “স্পাইসজেটের এসজি-৯৪৫ মুম্বই-দুর্গাপুর বিমান মাঝ আকাশে ঝড়বৃষ্টির কবলে পড়ায় প্রবল ঝাঁকুনিতে আহত হন ১১ জন যাত্রী। অত্যন্ত দুর্ভাগ্যজনক এই ঘটনার জন্য বিমান সংস্থআ অত্যন্ত দুঃখিত। আহতদের মধ্যে ৮ জনকে হাসপাতালে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। বিমান সংস্থা আহতদের সবরকম চিকিৎসার ব্যবস্থা করেছে।”

মুখপাত্র আরও জানান, “বিমানে ঝাঁকুনির সময় সিট বেল্ট সাইন জ্বালানো ছিল। বেশ কয়েকবার পাইলট এবং ক্রু মেম্বাররা যাত্রীদের আসনে বসে থাকার জন্য এবং সিট বেল্ট বেঁধে রাখার জন্য আবেদন করেন।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Flight turbulence dgca starts multidisciplinary probe