হঠাৎ কেন পদত্যাগ করলেন ফ্লিপকার্টের সিইও?

ওয়ালমার্ট জানিয়েছে, তদন্তে বিন্নির বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার স্বপক্ষে কোনো নির্দিষ্ট প্রমাণ যদিও পায়নি তদন্তকারী টিম, এও সত্যি যে এই বিষয়ে বিন্নিও কোনও সদুত্তর দিতে পারেন নি।

By: New Delhi  November 13, 2018, 10:40:00 PM

ফ্লিপকার্ট থেকে ইস্তফা দিলেন চিফ এক্সিকিউটিভ অফিসার এবং সহ-প্রতিষ্ঠাতা বিন্নি বনশল। তাঁর বিরুদ্ধে মঙ্গলবার পদের গুরুতর অপব্যবহারের অভিযোগ আনে ফ্লিপকার্টের ধারক সংস্থা ওয়ালমার্ট।

ওয়ালমার্ট এক বিবৃতিতে জানায়, “ফ্লিপকার্টের তরফে একটি তদন্ত করা হয়েছিল, সেই তদন্তের ফলাফলের ওপর ভর করেই এই সিদ্ধান্তটি নিয়েছে ফ্লিপকার্ট, ওয়ালমার্টের পক্ষ থেকে জানানো হচ্ছে, ব্যক্তিগত প্রয়োজনে পদের অপব্যবহারের অভিযোগ রয়েছে বিন্নি বনশলের বিরুদ্ধে।” কিন্তু এখনও এই অভিযোগের বিস্তারিত জানা যায় নি।

গত মে মাসে ওয়ালমার্ট এই ভারতীয় ই-কমার্স ফার্মের প্রায় ৭৭ শতাংশ শেয়ার কিনে নেয়। গ্রুপের দ্বিতীয় সহ-প্রতিষ্ঠাতা হিসাবে শচীন বনশল ফ্লিপকার্টের দায়িত্বভার নেন। উল্লেখ্য, শচীন ও বিন্নি বনশল (আত্মীয় নন) ২০০৭ সালে ফ্লিপকার্টকে একটি অনলাইন বুকস্টোর হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন।

আরও পড়ুন: জেনে নিন কোন রঙ কমিয়ে দিচ্ছে আপনার ফোনের চার্জ

মার্কিন মুলুকের রিটেলার ওয়ালমার্ট জানিয়েছে, তদন্তে বিন্নির বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার স্বপক্ষে কোনো নির্দিষ্ট প্রমাণ যদিও পায়নি তদন্তকারী টিম, এও সত্যি যে এই বিষয়ে বিন্নিও কোনও সদুত্তর দিতে পারেন নি, স্বচ্ছতার অভাব ছিল তাঁর জবাবেও। যে কারণেই তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে ওয়ালমার্টের তরফে জানানো হয়েছে।

মার্কিন এই ব্র্যান্ড আরও জানিয়েছে, যে বিন্নি কিছুদিন ধরেই “পদ বদলের” চিন্তাভাবনাও করছিলেন, এবং সেই পরিকল্পনা সম্পূর্ণ হওয়ায় তাঁর উত্তরসূরি নিয়োগের প্রক্রিয়া এগিয়ে নিয়ে আসা হয়েছে। বর্তমানে ওয়ালমার্ট বলেছে ফ্লিপকার্টের সিইও হিসেবে থাকবেন কল্যাণ কৃষ্ণমূর্তি। সংস্থার অধীনস্থ আরও দুটি কোম্পানি, মিন্ত্রা ও জাবং এর সিইও হিসেবে থাকছেন অনন্ত নারায়ণন। তিনি কল্যাণ কৃষ্ণমূর্তির অধীনেই কাজ করবেন। PhonePe-র সিইও হিসেবে থাকবেন সমীর নিগম। কৃষ্ণমূর্তি এবং নিগম দুজনেই সরাসরি বোর্ডকে রিপোর্ট করবেন, আপাতত এমনটাই জানিয়েছে ওয়ালমার্ট।

Read the full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Flipkart ceo and co founder binny bansal quits after probe into serious personal misconduct

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X