scorecardresearch

বড় খবর

St Paul’s College: ছাত্র নিগ্রহের ঘটনায় চারজনের বিরূদ্ধে এফআইআর

পুলিশ সূত্রে জানা গেছে, ১৭ মে কলেজ ইভেন্টের ফান্ড ঘিরে বচসার জেরে তাকে নগ্ন করে হেনস্থা করা হয় বলে অভিযোগ করেছে নিগৃহীত ছাত্র।

St Paul’s College: ছাত্র নিগ্রহের ঘটনায় চারজনের বিরূদ্ধে এফআইআর
কলেজ ছাত্র নিগ্রহের ঘটনায় ৪জনের বিরূদ্ধে এফ আই আর পুলিশের, ৭ সদস্যের বোর্ড গঠন

সেন্ট পলস ক্যাথিড্রাল মিশন কলেজে এক ছাত্রকে নগ্ন করে নিগ্রহের ঘটনায় অভিযুক্ত চারজনের বিরূদ্ধে সোমবার এফআইআর দায়ের করল কলকাতা পুলিশ।

আমহার্স্ট স্ট্রিট পুলিশ স্টেশনে প্রথম বর্ষের ওই ছাত্র প্রথমে অভিযোগ দায়ের করে এবং তার ভিত্তিতেই এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। ঘটনার তদন্তের জন্য সোমবার কলেজে সাত সদস্যের একটি বোর্ড গঠন করা হয়েছে।
সেন্ট পলস ক্যাথিড্রাল মিশন কলেজের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিয়নের সভাপতি অর্ণব ঘোষের পাশাপাশি এফআইআর-এ নাম রয়েছে কলেজের বর্তমান ছাত্র অভিজিৎ দলুই, নন-টিচিং স্টাফ অনন্ত প্রামাণিক ও বহিরাগত শেখ এনামূল হকের।

সোমবারই তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ও রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন। তিনি আরও বলেন, “আমি কলেজ ও কলকাতা বিশ্ববিদ্যালয় (যদি তাদের শিক্ষাঙ্গনের ছাত্র হয়) কর্তৃপক্ষকে লিখেছি অভিযুক্তদের বিরূদ্ধে কড়া ব্যবস্থা নিতে।”

আরও পড়ুন: কলেজ ছাত্র নিগ্রহের ঘটনায় যুব নেতাদের বিরূদ্ধে ব্যবস্থা নেবে তৃণমূল

পুলিশ সূত্রে জানা গেছে, ১৭ মে কলেজ ইভেন্টের ফান্ড ঘিরে বচসার জেরে তাকে নগ্ন করে হেনস্থা করা হয় বলে অভিযোগ করেছে নিগৃহীত ছাত্র। ভিডিও ভাইরাল হওয়ার পর ঘটনাটি প্রকাশ্যে আসে। নিগৃহীত ছাত্র এদিন জানান, “আমি জানতে চেয়েছিলাম ইভেন্টের নাম করে যে টাকাগুলো ছাত্রদের কাছ থেকে নেওয়া হয়েছে সেগুলো কোথায় ব্যবহার করা হয়েছে। আর সে কারণেই আমাকে হেনস্থা করা হয়েছে। আমাকে নগ্ন করে ওরা আমার ভিডিও তুলেছে।”

পুলিশ সূত্রের আরও খবর, কলেজ কর্তৃপক্ষ স্থানীয় পুলিশ কর্তাদের সঙ্গে কথা বলে কলেজের নিরাপত্তা জোরদার করার আর্জি জানিয়েছেন। পুলিশ এও জানিয়েছে, বহিরাগতদের কলেজ চত্বরে ঢুকতে না দেবার জন্য কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Followup kolkata stpauls college students stripping case bengali trinamul