লোকসভা থেকে বহিষ্কৃত সাংসদের সদস্যপদ খারিজ করার চাপ সরকারের

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি সংবাদমাধ্যমকে বলেন, "আমরা সংসদ থেকে একজন সদস্যকে বহিষ্কারের চেষ্টা করব"।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: March 6, 2020, 01:06:50 PM

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে নিয়ে বিজেপি সাংসদের বিরূপ মন্তব্যের প্রতিবাদে স্পিকারের টেবিল থেকে নথি নিয়ে তা ছিড়ে ফেলার অপরাধে বৃহস্পতিবার লোকসভা থেকে বহিষ্কৃত সাত সাংসদের একজনের সদস্যপদ খারিজ করার জন্য চাপ দিল সরকার। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি সংবাদমাধ্যমকে বলেন, “আমরা সংসদ থেকে একজন সদস্যকে বহিষ্কারের চেষ্টা করব”। যদিও সদস্যর নাম জানানো থেকে বিরত থেকেছেন জোশি। সরকারি সূত্রে খবর যে আসামের কালিয়াবোর আসনের কংগ্রেস সাংসদ এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুন গগৈয়ের পুত্র গৌরব গগৈকে বাদ দেওয়া হতে পারে।

আরও পড়ুন: বাংলাতেও করোনা? হাসপাতালে ভর্তি ৭, নজরদারিতে ১১৩৬

সংসদ বিষয়ক মন্ত্রী এদিন বলেন, সরকার শীঘ্রই কংগ্রেসের সদস্যদের আচরণ সম্পর্কে তদন্তের জন্য একটি কমিটি গঠনের জন্য অনুরোধ জানাবেন স্পিকার ওম বিড়লাকে। পাশাপাশি তাঁরা সে বিষয়ে একটি চিঠিও জমা দেবেন। জোশি জানিয়েছেন যে স্পিকারের টেবিল থেকে কোনও নথি ছিনিয়ে নেওয়ার পরে তা ছিঁড়ে দেওয়ার ঘটনা কার্যত “নজিরবিহীন”।

আরও পড়ুন: এনপিআর-এ বাবা-মায়ের জন্ম তথ্য প্রয়োজন: কেন্দ্র

প্রহ্লাদ জোশি বলেন যে বিরোধীদের মধ্যে থাকা বিজেপির কোনও সদস্যই স্পিকারের টেবিল থেকে কাগজপত্র ছিনিয়ে নেননি। এক বিজেপি নেতা জানান যে শীঘ্রই একটি কমিটি বসানো হবে বৃহস্পতিবার লোকসভায় বিরোধী দলের সংসদ সদস্যদের আচরণের ফলে তাঁর সদস্যপদ বাতিল করানোর বিষয়ে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

For termination of lok sabha membership of one suspended mp government press

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
স্বস্তি
X