বড় খবর

মুখ্যমন্ত্রীর রোম সফরে অনুমোদন দিল না বিদেশমন্ত্রক

আগামী ৬ অক্টোবর থেকে রোমে আন্তর্জাতিক স্তরের দু’দিনের সম্মেলন শুরু। ওই সম্মেলনেই আমন্ত্রণ জানানো হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Foreign Ministry denied permission CM Mamata Banerjee visit to Rome
মুখ্যমন্ত্রীর বিদেশ সফরে ফের 'না' কেন্দ্রের।

আবারও মুখ্যমন্ত্রীর বিদেশ সফরে না কেন্দ্রের। মমতা বন্দ্যোপাধ্যায়ের আসন্ন রোম সফরে অনুমতি দিল না বিদেশ মন্ত্রক। সূত্রের খবর, ইতিমধ্যেই নবান্নে চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রীর সফরের অনুমোদন বাতিলের কথা জানিয়েছে বিদেশ মন্ত্রক। তবে ঠিক কী কারণে কেন্দ্রের এই সিদ্ধান্ত তা এখনও জানা যায়নি।

এর আগেও আমেরিকার শিকাগোয় একটি অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েও যেতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বিদেশ সফরে অনুমোদন দেয়নি কেন্দ্রীয় সরকার। শিকাগোর পর এবার রোম। উল্লেখ্য, আগামী অক্টোবর মাসে রোমের একটি সংগঠনের তরফে বিশেষ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছিল।

মানবসেবায় মুখ্যমন্ত্রীর নানা প্রকল্প ও কর্মকাণ্ডের প্রসঙ্গ তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়কে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিল রোমের ওই সংগঠন। আগামী ৬ অক্টোবর থেকে রোমে আন্তর্জাতিক স্তরের দু’দিনের ওই সম্মেলনের আয়োজন করা হয়েছে। ওই সম্মেলনে বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

আরও পড়ুন- ‘সন্ত্রাসবাদীদের মদতই ইসলামাবাদের নীতি’, রাষ্ট্রসংঘের সভায় পাকিস্তানকে তুলোধনা ভারতের

নিয়ম মতো মুখ্যমন্ত্রী হিসেবে রোমের ওই অনুষ্ঠানে যাওয়ার জন্য বিদেশমন্ত্রকের অনুমতি লাগে। এবারও নিয়ম মেনে বিদেশমন্ত্রকের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরের অনুমতি চেয়েছিল নবান্ন। তবে নবান্নের সেই আবেদনকে মান্যতা দিল না মোদী সরাকর। শিকাগোর পর এবার বাতিল করা হল মুখ্যমন্ত্রীর রোম সফর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Foreign ministry denied permission cm mamata banerjee visit to rome

Next Story
রাষ্ট্রসংঘে পাকিস্তানকে ধুয়ে দিলেন স্নেহা দুবে, তরুণ তুর্কি দূত এখন ভারতের গর্বUNGA, Kashmir Issue, Pakistan, Terrorism, India, Sneha Dubey, Who is Sneha Dubey, India's Fisrt Secretary at UN, Bangla news, bengali news, bangla news today, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com