scorecardresearch

বড় খবর

‘ভারত জোড়ো’ যাত্রায় বিরাট চমক, রাহুলের সঙ্গে পা মেলালেন রঘুরাম রাজন

আজ কংগ্রেসের ভারত জোড়া যাত্রার ৯৭ তম দিন।

‘ভারত জোড়ো’ যাত্রায় বিরাট চমক, রাহুলের সঙ্গে পা মেলালেন রঘুরাম রাজন

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় হাঁটতে দেখা গেল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনকে। রাজস্থানে রাহুল গান্ধীর পাশে তাঁকে হাঁটতে দেখা যায়। রঘুরামের একটি ভিডিও পোস্ট করেছে কংগ্রেস। সেখানে দেখা যায়, রাহুল-রঘুরামের পাশাপাশি সচিন পাইলটও হাঁটছেন ভারত জোড়ো যাত্রায়। রাজস্থানের সওয়াই মাধোপুরের ভাদোটি থেকে আজ সকালে পদযাত্রাটি আবারও শুরু হয়।  

ভারতের রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর এবং অর্থনীতিবিদ রঘুরাম রাজন বুধবার রাজস্থানের সওয়াই মাধোপুরে শুরু হওয়া কংগ্রেসের ভারত জোড় যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে হাত মিলিয়েছেন। রঘুরাম রাজন বহুবার মোদী সরকারের অর্থনীতির সমালোচনা করেছেন। ৮ ডিসেম্বর থেকে রাজস্থানে চলছে ভারত জোড়া যাত্রা। রাহুল গান্ধীর পাশাপাশি রাজস্থান কংগ্রেসের অনেক সিনিয়র নেতাও এই সময় যাত্রায় সামিল হয়েছেন।

রাহুল গান্ধীর সঙ্গে রঘুরাম রাজনের একটি ছবি পোস্ট করে কংগ্রেস ফেসবুকে লিখেছে, “ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে হাঁটছেন প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন৷ ঘৃণার বিরুদ্ধে দেশকে ঐক্যবদ্ধ করার জন্য দাঁড়ানো মানুষের ক্রমবর্ধমান সংখ্যা বলে যে আমরা সফল হব”৷

রঘুরাম রাজনকে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর করা হয়েছিল যখন দেশে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের অধীনে ছিল এবং মনমোহন সিং প্রধানমন্ত্রী ছিলেন। রাজন এমনিতেই কংগ্রেস ঘনিষ্ঠ। রঘুরাম রাজন ৪ সেপ্টেম্বর ২০১৩-এ ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের ২৩তম গভর্নর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার তিন বছরের মেয়াদ শেষ হওয়ার পর, তিনি আবারও একাডেমিক জগতে ফিরে আসেন। যদিও তিনি বলেছিলেন যে দেশের প্রয়োজনে তিনি তার সেবা দিতে সব সময় প্রস্তুত।

আরও পড়ুন: [ ‘সরকার নীরব দর্শক’, সীমান্ত সংঘাত নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ, বিরোধীদের নেতৃত্বে খাড়গে ]

কংগ্রেসের ভারত জোড় যাত্রা

আজ কংগ্রেসের ভারত জোড়া যাত্রার ৯৭ তম দিন। এখনও পর্যন্ত এই যাত্রা আটটি রাজ্যের ৪১টি জেলার মধ্য দিয়ে গেছে। এখন এটি রাজস্থানের সওয়াই মাধোপুর জেলায়। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়ে এই যাত্রা যাবে জম্মু ও কাশ্মীরের শ্রীনগর পর্যন্ত। কংগ্রেসের এই যাত্রায় অনেক চলচ্চিত্র অভিনেতার পাশাপাশি অন্যান্য বিখ্যাত মুখ এবং প্রাক্তন সেনাকর্মী অংশ নিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Former rbi governor raghuram rajan joins rahul gandhis bharat jodo yatra in rajasthan