scorecardresearch

বড় খবর

মুহূর্তেই নদীতে তলিয়ে গেল যাত্রীবোঝাই গাড়ি, দমবন্ধ হয়ে মৃত ৯

প্রশাসনের তরফে জানানো হয়েছে নিহতদের মধ্যে অধিকাংশই পাঞ্জাবের বাসিন্দা।

College student commits suicide in Kalna
হোটেলে রহস্যমৃত্য তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক আধিকারিকের

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড! শুক্রবার ভোরে হঠাৎ করেই বৃষ্টির কারণে নদীর জলস্তর বেড়ে যাওয়ায় দুর্ঘটনার মুখে পড়ে একটি যাত্রী বোঝাই গাড়ি। উত্তরাখণ্ডের নৈনিতাল জেলার রামনগরে ধেলা নদীতে যাত্রী বোঝাই একটি গাড়ি পড়ে যাওয়াতে ৯ জনের মৃত্যু হয়েছে। একজনকে উদ্ধার করা হয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে নিহতদের মধ্যে অধিকাংশই পাঞ্জাবের বাসিন্দা। শুক্রবার ভোর ৫টা ৪৫ নাগাদ প্রবল স্রোতে গাড়িটি ভেসে যাওয়াতে ঘটে এই বিপত্তি। গাড়ির ভিতর থেকে মোট ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাকে দ্রুত রামনগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে তার অবস্থা স্থিতিশীল।

কুমাওন রেঞ্জের  ডিআইজি  নীলেশ আনন্দ ভরনে, সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় জানান  “ উদ্ধার অভিযান সম্পূর্ণ হয়েছে। গাড়িতে মোট ১০ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ২২ বছরের নাজিয়াকে জীবিত অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল। ভোর ৫ টা ৪৫ মিনিট নাগাদ এই দুর্ঘটনা ঘটে। প্রবল স্রোতের কারণে যাত্রী বোঝাই গাড়িটি টাল সামলাতে না পেরে নদীতে গিয়ে পড়ে তাতেই এই ৯ জন প্রাণ হারান”।

আরও পড়ুন: [মেঘ ভাঙা বৃষ্টিতে লন্ডভন্ড অমরনাথ, মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে, যাত্রা স্থগিত]

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। নিহতদের মধ্যে রয়েছেন আশিয়া (২৪), রামনগরের বাসিন্দা। কবিতা (৩০), জানভি ওরফে স্বপ্না (৩২) এবং পবন জ্যাকব (৪০) পাঞ্জাবের পাতিয়ালার বাসিন্দা। নয়ডার পিঙ্কি কুমারী (২৩) দিল্লির সঙ্গীতা তামাং (৩৫), এবং হিনা (৩৫), পাঞ্জাবের আমনদীপ সিং৷ নিহতদের মধ্যে একজনের পরিচয় এখনও জানা যায়নি।

এক টুইট বার্তায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও শোক প্রকাশ করে লিখেছেন, “ রামনগরের ধেলা নদীতে প্রবল বৃষ্টিতে একটি গাড়ি ভেসে যাওয়ায় ৯ জনের মৃত্যু হয়েছে । ঈশ্বরের কাছে প্রার্থনা করি তাদের আত্মার শান্তি কামনা করি । মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Four from punjab among 9 dead as taxi falls into river