ফ্রেন্ডশিপ চ্যাট হোক বা মাসাজ পার্লার, চট করে ভুলবেন না

মাসাজ পার্লারের নাম করে হোক কিংবা ফ্রেন্ডশিপ চ্যাটের প্রলোভন দেখিয়ে, টাকা হাতানোর কারবার চলছে এ শহরে। যে ঘটনায় ইতিমধ্যেই পুলিশের জালে ধরা পড়েছে কয়েকজন।

By: Kolkata  Updated: July 6, 2018, 10:20:39 PM

একাকিত্বে ভুগছেন? বন্ধুত্ব পাতাতে চান ? কিন্তু কে আপনার বন্ধু হবেন? এমনতর প্রশ্নবাণ সম্বলিত হাজারো বিজ্ঞাপন বড় বড় চোখ করে তাকিয়ে থাকে। আবার এমন বিজ্ঞাপনের বহরও আজকাল খুব বেশি, যেগুলি আপনাকে ‘রিল্যাক্স’ করানোর প্রলোভন দেখিয়ে মাসাজ পার্লারে আমন্ত্রণ জানাতে থাকে। এত কথা বলার উদ্দেশ্য হলো, ভালো করে খোঁজখবর না নিয়ে ভুলেও এসব পার্লারে ঢুঁ মারবেন না। আর খবরদার ‘ফ্রেন্ডশিপের’ খাতিরে ফোন করে দু’দিনের চেনা ব্যক্তির সঙ্গে ভাব জমাবেন না। মাসাজ পার্লারের নাম করে হোক কিংবা ফ্রেন্ডশিপ চ্যাটের প্রলোভন দেখিয়ে, টাকা হাতানোর কারবার চলছে এ শহরে। যে ঘটনায় ইতিমধ্যেই পুলিশের জালে ধরা পড়েছে কয়েকজন।

আরও পড়ুন: ফেসবুকে টলি তারকাদের নাম ভাঁড়িয়ে প্রতারণা, ধৃত ২

বড়বাজারে কেনাকাটা করার সময় পোস্টারে মাসাজ পার্লারের বিজ্ঞাপন দেখে মাথা ঘুরে গিয়েছিল ব্যবসায়ী শেখ আব্দুল শামিরের। পোস্টারে দেওয়া নম্বর দেখে সংশ্লিষ্ট পার্লারে ফোন করতে খুব একটা দেরি করেননি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা শামির। ছয় বন্ধুকে নিয়ে গিরিশ পার্ক মেট্রোর ২নং গেটে গিয়েছিলেন তিনি। ফোনের ওপার থেকে তাঁদের সেখানেই যেতে বলা হয়েছিল। এরপর সেখান থেকে তাঁদের নীলমণি মিত্র লেন এলাকার একটি ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়। এবং ওই ফ্ল্যাটেই সর্বস্বান্ত হন শামির ও তাঁর বন্ধুরা।

ম্যাসাজ পার্লার তো দূর অস্ত। ভয় দেখিয়ে তাঁদের থেকে ৭০ হাজার টাকা হাতানো হয়। শুধু তাই নয়, টাকা হাতানোর পর, তাঁদের আবার ভয় দেখিয়ে সেখান থেকে ছেড়েও দেওয়া হয়। বটতলা থানায় শামির এমনটাই অভিযোগ দায়ের করেছিলেন গত ৫ জুলাই। ওই ফ্ল্যাটে পাঁচজন পুরুষ এবং চারজন মহিলা ছিলেন বলে দাবি করেছেন তিনি। অভিযোগ পাওয়ার পরেই ওই এলাকায় তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি চলাকালীন ওই ফ্ল্যাট থেকে দুই মহিলাকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজ চলছে। ধৃত দুই মহিলাকে ১০ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন: বিদেশিনী প্রোফাইল থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট, প্রতারণার শিকার অবসরপ্রাপ্ত সরকারি অফিসার

অন্যদিকে, লুকান্ত ডট কম নামের একটি সাইটে ফ্রেন্ডশিপ চ্যাটের ফাঁদে পড়ে সাড়ে আট হাজার টাকা খুইয়েছেন অভিজিৎ ঘোষ নামের এক যুবক। বন্ধুত্ব করতে গিয়ে চ্যাট করেছিলেন অভিজিৎ। ফোনের ওপার থেকে অভিজিৎকে দেখা করতে চাওয়ার প্রস্তাব দেওয়া হয়। সেইমতো গিরিশ পার্ক মেট্রোয় ডাকা হয় তাঁকে। মেট্রোয় নেমে অভিজিতের সঙ্গে এক ব্যক্তি দেখা করেন। এরপর ওই অচেনা ব্যক্তি অভিজিৎকে একটি ঘরে নিয়ে যান। সেখানে তাঁকে ছুরি দেখিয়ে সাড়ে আট হাজার টাকা কেড়ে নেওয়া হয় বলে থানায় অভিযোগ জানান অভিজিৎ। এ ঘটনায় দয়া মিত্র লেন থেকে সোমেন বিশ্বাস নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

কাজেই ফ্রেন্ডশিপ চ্যাট হোক কিংবা মাসাজ পার্লার, সাবধান! ইন্টারনেটে বিভিন্ন সাইটে ফ্রেন্ডশিপ চ্যাটের নামে প্রতারণা ঠেকাতে উদ্যোগী হচ্ছে কলকাতা পুলিশও। প্রতারণা ঠেকাতে এসব সাইটের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে লালবাজার সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে মাসাজ পার্লারের নাম করে প্রতারণা ঠেকাতেও সাধারণ মানুষকে সাবধানী হতে পরামর্শ দিচ্ছে পুলিশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Friendship chat massage parlour kolkata fraud bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X