scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সাময়িক স্বস্তি! জেলবন্দি সমাজকর্মী গৌতম নভলাখাকে গৃহবন্দি রাখার নির্দেশ শীর্ষ আদালতের

আদালত আরও বলেছে যে এক মাসের গৃহবন্দি থাকাকালীন নভলাখাকে কম্পিউটার এবং ইন্টারনেট ব্যবহার করতে দেওয়া হবে না।

সাময়িক স্বস্তি! জেলবন্দি সমাজকর্মী গৌতম নভলাখাকে গৃহবন্দি রাখার নির্দেশ শীর্ষ আদালতের
সমাজকর্মী গৌতম নভলাখা

জেলবন্দি সমাজকর্মী গৌতম নভলাখাকে আগামী এক মাসের জন্য গৃহবন্দি রাখার আবেদনকে এদিন মান্যতা দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালত বলেছে যে প্রাথমিকভাবে তার মেডিকেল রিপোর্ট প্রত্যাখ্যান করার কোন কারণ নেই এবং তাঁকে গৃহবন্দি রাখার আদেশ আগামী ৪৮ ঘন্টার মধ্যে কার্যকর করতে হবে।

বিচারপতি কে এম জোসেফ ও হৃষিকেশ রায়ের বেঞ্চ বলেছে, সমাজকর্মী গৌতম নভলাখাকে গৃহবন্দী রাখার আদেশ ৪৮ ঘণ্টার মধ্যে কার্যকর করতে হবে। পাশাপাশি এদিন ডিভিশন বেঞ্চ নভলাখাকে জাতীয় তদন্ত সংস্থার (এনআইএ) কাছে ২.৪ লক্ষ টাকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। কারণ জাতীয় তদন্ত সংস্থা এনআইএ দাবি করেছিল যে পুলিশ কর্মী সরবরাহ করার জন্য এই পরিমাণ অর্থ ব্যয় হবে।

আদালত আরও বলেছে যে এক মাসের গৃহবন্দি থাকাকালীন নভলাখাকে কম্পিউটার এবং ইন্টারনেট ব্যবহার করতে দেওয়া হবে না। তবে তারা পুলিশের উপস্থিতিতে দিনে একবার ১০ মিনিটের জন্য পুলিশের দেওয়া ইন্টারনেট ছাড়া মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। নভলাখা (৭০) এলগার পরিষদ মাওবাদী সম্পর্কের অভিযোগে জেলে বন্দী।

আরও পড়ুন: [ পুলিশ দেখেই পালানোর চেষ্টা, নিরাপত্তা কর্মীকে গাড়িতে পিষল ধর্ষণে অভিযুক্ত ]

সুপ্রিম কোর্ট তার আদেশে বলেছে যে নভলাখা এই সময়ের মধ্যে মুম্বই ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না এবং গৃহবন্দী থাকার সময় তিনি কোনভাবেই সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করবেন না। গৃহবন্দী অবস্থায় গৌতমকে টেলিভিশন ও সংবাদপত্র দেখার ক্ষেত্রে ছাড় দিয়েছে শীর্ষ আদালত।  সুপ্রিম কোর্ট, তার রায়ে এদিন জানিয়েছে আবেদনকারী এবং তার সহযোগী বিশ্বস্তভাবে সমস্ত শর্ত মেনে চলবেন বলে আশা করা হচ্ছে। কোন অসঙ্গতি গুরুত্ব সহকারে দেখা হবে এবং আদেশ অবিলম্বে বাতিল করা হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gautam navlakha gets supreme court relief to be placed under house arrest