scorecardresearch

বড় খবর

যোগ্য জনসংখ্যার ১০০ শতাংশ ব্যক্তিকে টিকাদান, নজির গড়ল গোয়া

প্রাপ্তবয়স্কদের মধ্যে মোট যোগ্য জনসংখ্যার ১০০ শতাংশই করোনার দুটি টিকা পেয়েছেন।

প্রাপ্তবয়স্কদের মধ্যে মোট যোগ্য জনসংখ্যার ১০০ শতাংশই করোনার দুটি টিকা পেয়েছেন।

মোট যোগ্য জনসংখ্যার ১০০ শতাংশ মানুষকে টিকার আওতায় এনে নজির গড়ল গোয়া। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর প্রাপ্তবয়স্কদের মধ্যে মোট যোগ্য জনসংখ্যার ১০০ শতাংশই করোনার দুটি টিকা পেয়েছেন। টিকাদানের কাজ শেষ হলেও রোজই চলবে করোনা পরীক্ষা। কোভিড টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ডঃ ইরা আলমেদা বলেছেন “আমরা গোয়ার সমস্ত লোকের ১০০ শতাংশ টিকা দেওয়ার কাজ সম্পন্ন করেছি। আমাদের জনসংখ্যা হিসাবে ১১.৬৬ লক্ষ লক্ষ্য ছিল এবং আজ পর্যন্ত, আমরা ১০০ শতাংশ পূরণ করেছি। আমরা এখন আমাদের রুটিন টিকাদান কর্মসূচিতে কোভিড টিকাদান কর্মসূচিকে একীভূত করব। তবে, সোয়াবিং এবং পরীক্ষা সব দিন চলবে। কোভিড টিকাদান কেন্দ্রগুলি এখন আপাতত বন্ধ থাকবে তবে আমাদের রুটিন ইমিউনাইজেশন কেন্দ্রের মাধ্যমে ভ্যাকসিন পাওয়া যাবে,”

এদিকে টিকাদান কাজ সম্পন্ন হওয়ায় গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে শুভেচ্ছা জানিয়েছেন টিকাদান কর্মসূচীর সঙ্গে যুক্ত সকলকে। একটি টুইট বার্তায় তিনি লিখেছেন, “গোয়ায় ১৮ বছরের ওপরে সকলেই টিকার দুটি ডোজ পেয়েছেন। লক্ষ্যমাত্রা সম্পূর্ণ করার জন্য DHS গোয়া এবং GMC টিমকে শুভেচ্ছা”।

আরো পড়ুন: সুস্থ হচ্ছে দেশ, রাজ্যে-রাজ্যে উঠে যাচ্ছে বিধি-নিষেধ

রাজ্যে টিকার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক ডাঃ রাজেন্দ্র বোরকার জানিয়েছেন, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক রাজ্যকে যে লক্ষ্যমাত্রা দিয়েছে তার ১০০ শতাংশ টিকা দানের কাজ সম্পূর্ণ হয়েছে। তবে কিছু সংখ্যক মানুষ যারা বাইরে গেছেন অথবা বাইরে থেকে এসেছেন তারা টিকা নিতে আসবেন সেজন্য আমাদের সরকারের তরফে রুটিন ইমিউনাইজেশন কেন্দ্রের মাধ্যমে ভ্যাকসিন পাওয়া যাবে,” সেই সঙ্গে তিনি বলেছেন যারা এখনও টিকা নেননি তাঁরা এসে টিকা নিন। রাজ্যের হাতে এখনও পর্যাপ্ত টিকা রয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৮ জন। মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১,৬০৮। রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ২.৪৪ লক্ষ। এবং করোনায় প্রাণ হারিয়েছেন ৩,৭৮২ জন। 

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Goa achieves 100 per cent covid 19 vaccination among adults