scorecardresearch

নাবালিকা ধর্ষণ ইস্যুতে বিতর্কিত মন্তব্য মুখ্যমন্ত্রীর, দায় চাপালেন অভিভাবকদের উপর

বিরোধীরা তীব্র নিন্দা করেছে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের।

Pramod Sawant
ধর্ষণ নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যে তুমুল বিতর্ক।

নাবালিকা ধর্ষণের ঘটনায় বিরোধীদের হইচই। যার ফলে বিতর্কিত মন্তব্য করে বসলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। রাজ্য বিধানসভায় তাঁর মন্তব্য ঘিরে ব্যাপক শোরগোল পড়ে যায়। সবমহলে নিন্দার ঝড় উঠেছে। বিরোধীরা তীব্র নিন্দা করেছে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের।

কী বলেছেন মুখ্যমন্ত্রী?

প্রমোদ সাওয়ান্ত নাবালক ছেলে-মেয়েদের সৈকতে একা একা ঘুরে বেড়ানোর জন্য তাদের বাবা-মাকে দায়ী করেছেন। তিনি বলেছেন, “সমুদ্র সৈকতে যখন ১৪ বছরের নাবালিকা রাতভর ঘুরে বেড়ায় তাহলে তাদের অভিভাবকের বিষয়টা খোঁজ নেওয়া উচিত। বাচ্চারা কথা শোনে না তার মানে এই নয় যে সরকার ও পুলিশের ঘাড়ে দায় ঠেলতে হবে।” বুধবার বিধানসভায় এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

স্বরাষ্ট্র দফতরও মুখ্যমন্ত্রীর দায়িত্বে। নাবালিকা ধর্ষণের ঘটনায় বাবা-মাকে বাচ্চাদের সুরক্ষার দায় নেওয়ার ইঙ্গিত দিয়েছেন তিনি। আরও ইঙ্গিত দিয়েছেন, সন্তানদের বিশেষ করে নাবালকদের রাতে বাইরে না বেরোতে দিতে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর গোয়া কংগ্রেসের মুখপাত্র অ্যাল্টোন ডিকোস্টা বৃহস্পতিবার অভিযোগ করেন, রাজ্যের আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে। বলেছেন, “কেন আমরা রাতে বেরোতে ভয় পাব! অপরাধীদের জেলে ঢোকাতে হবে আর নাগরিকরা যাতে স্বাধীনভাবে ঘুরতে পারে সেই আইন ব্যবস্থা কার্যকর করতে হবে।”

আরও পড়ুন মর্নিং ওয়াকে বেরিয়ে অটোর ধাক্কায় ‘খুন’ বিচারক! ভাইরাল ফুটেজে ধানবাদে চাঞ্চল্য

গোয়া ফরোয়ার্ড পার্টির বিধায়ক বিজয় সরদেশাই মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। বলেছেন, “নাগরিক সুরক্ষার দায়িত্ব পুলিশ এবং সরকারের। যদি সেটা তারা না করতে পারে তাহলে মুখ্যমন্ত্রীর পদে থাকার কোনও অধিকার নেই তাঁর।”

ঘটনার সূত্রপাত গত রবিবার, যখন চারজন পুলিশ সেজে দুজন নাবালিকাকে ধর্ষণ করে বলে অভিযোগ। তাদের সঙ্গে থাকা দুজন নাবালককেও ব্যাপক মারধর করে অভিযুক্তরা। অভিযুক্তদের মধ্যে একজন আবার সরকারি কর্মী। গোয়ার রাজধানী থেকে দক্ষিণে ৩০ কিমি দূরে বেনাওলিম বিচে এই ধর্ষণের ঘটনায় তোলপাড় রাজ্য। চার অভিযুক্তকেই গ্রেফতার করেছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Goa cm pramod sawant faces flak for asking parents of rape victims why daughters were out so late