scorecardresearch

বড় খবর

সময় এসেছে কংগ্রেসেকে ‘ধুয়ে-মুছে’ সাফ করার! গুজরাটে বিস্ফোরক যোগী আদিত্যনাথ

গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ৫ ডিসেম্বর

সময় এসেছে কংগ্রেসেকে ‘ধুয়ে-মুছে’ সাফ করার! গুজরাটে বিস্ফোরক যোগী আদিত্যনাথ

গুজরাটের বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটপর্বের আগে শনিবার আহমেদাবাদের ধোলকায় প্রচারে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, মহাত্মা গান্ধী চেয়েছিলেন স্বাধীনতার পরে কংগ্রেস “বিলুপ্ত” হোক এবং সময় এসেছে “গান্ধীজির সেই স্বপ্ন পূরণ করার” ।

তিনি তাঁর নির্বাচনী প্রচারে বলেন, “১৯৪৭ সালে দেশ স্বাধীন হওয়ার পর, পন্ডিত জওহরলাল নেহরুর নেতৃত্বে, কংগ্রেস নেতারা যখন গান্ধীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন এবং কীভাবে পার্টি পরিচালনা করা উচিত সে ব্যাপারে তাঁর মুল্যবান পরামর্শ নিতে গিয়েছিলেন, তিনি (গান্ধী) বলেছিলেন ‘ভারত স্বাধীন হয়েছে, কংগ্রেসের আর প্রয়োজন নেই। আদিত্যনাথ বলেন, ‘এখন কংগ্রেস ভেঙে দেওয়ার এবং গান্ধীর স্বপ্ন পূরণ করার সময় এসেছে,” । তিনি আরও বলেন, “কংগ্রেস এবং আম আদমি পার্টি, যারা দেশের নিরাপত্তা ও উন্নয়নে বাঁধা হয়ে দাড়াচ্ছে সময় এসেছে তাদের অস্তিত্ব বিলুপ্ত করার”।

আরও পড়ুন : [ বিদেশী ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগে ধৃত অধ্যাপক, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হুলস্থূল ]

চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে আপ এবং কংগ্রেসের ব্যর্থতার প্রসঙ্গ টেনে এনে আদিত্যনাথ বলেন, “উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে আপ খাতাও খুলতে পারেনি। কংগ্রেস মোট ৪০৩টি আসনের মধ্যে মধ্যে দুটি আসন পেয়েছে। মানুষ বিজেপিকে ভোট বেছে নিয়েছে। দেশের উন্নয়নকে বেছে নিয়েছে”।

যোগী আদিত্যনাথের এরপর আনন্দের খেদা এবং খাম্বাতে জনসমাবেশে ভাষণ দেওয়ার কথা। গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ৫ ডিসেম্বর, সোমবার, ফলাফল ঘোষণা করা হবে ৮ ডিসেম্বর, বৃহস্পতিবার।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gujarat polls its time to fulfill gandhis dream to dissolve congress says yogi adityanath