scorecardresearch

বড় খবর

গুরগাঁওয়ে সংক্রমণ বৃদ্ধি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক, নমুনা পরীক্ষায় জোর

স্বাস্থ্য দফতরের এক সিনিয়ার কর্তা বলেন, চিন্তার কোন কারণ নেই।

শুক্রবার গুরগাঁও স্বাস্থ্য দফতরের তরফে জারি করা বুলেটিন অনুসারে একদিনে সেখানে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫০ জন।

গুরগাঁওয়ে কোভিড সংক্রমণ বাড়তে থাকার কারণে হরিয়ানার অতিরিক্ত মুখ্য সচিব শুক্রবার গুরগাঁওয়ে জেলা স্বাস্থ্য বিভাগ এবং জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। এই বৈঠকে একদিকে যেমন পরীক্ষা বাড়ানোর কথা বলা হয়েছে সেই সঙ্গে ১২ বছরের ঊর্ধ্বে সকলের টিকাদানের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য একাধিক স্কুলে ক্যাম্প স্থাপনের ব্যাপারেও আলোচনা করা হয়েছে। 

শুক্রবার গুরগাঁও স্বাস্থ্য দফতরের তরফে জারি করা বুলেটিন অনুসারে একদিনে সেখানে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫০ জন। সেই সঙ্গে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৯। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ২,৫৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত সপ্তাহে, গুরগাঁওতে ৭৬১ জনের সংক্রমণের খবর মিলেছে। সরকারের তরফে সকলকে আগামী দিনে কোভিড পরিস্থিতি নিয়ে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তবে স্বাস্থ্য দফতরের এক সিনিয়ার কর্তা বলেন, চিন্তার কোন কারণ নেই। সংক্রমণ কিছুটা বাড়লেও হাসপাতালে ভর্তির সংখ্যা খুবই কম সেই সঙ্গে হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেড প্রস্তুত রাখা হয়েছে।

আরও পড়ুন: দিল্লিতে মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬৬

রাজীব অরোরা, এসিএস হেলথ, এক সাংবাদিক সম্মেলনে বলেন, গত কয়েকদিন ধরে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আমরা এক বৈঠকের আয়োজন করেছি। প্রতিদিন গড়ে ৩ থেকে সাড়ে ৩ হাজার নমুনা পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি বয়স্কদের বুস্টার ডোজ এবং শিশুদের কোভিড টিকার কাজ আরও দ্রুত সম্পন্ন করার ব্যপারে নির্দেশ দেওয়া হয়েছে। হরিয়ানা সরকার সম্প্রতি জনসমক্ষে মাস্ক পরা আর বাধ্যতামূলক নয় বলে ঘোষণার পরই বেড়েছে সংক্রমণ। এব্যাপারে এক সিনিয়ার জনস্বাস্থ্য আধিকারিক বলেন, এখনই মাস্ক ত্যাগ করা আমাদের আরও বড় বিপদের দিকে ঠেলে নিয়ে যেতে পারে।  

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Gurgaon officials directed to ramp up covid testing vaccination coverage