বড় খবর

শিরোমণি অকালি দল-বিজেপি সম্পর্কে চিড়! মন্ত্রিত্ব ছাড়লেন হরসিমরত

তিনটি কৃষি সংক্রান্ত বিলের বিরোধিতা জানিয়ে মন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন কেন্দ্রীয় খাদ্য় প্রক্রিয়াকরণ মন্ত্রী হরসিমরত কৌর বাদল।

Harsimrat Kaur Badal
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

শিরোমণি অকালি দলের সঙ্গে বিজেপির সম্পর্কে কার্যত চিড় ধরল। লোকসভায় শরিক দলের কাছেই চাপে পড়ল মোদী সরকার। তিনটি কৃষি সংক্রান্ত বিলের বিরোধিতা জানিয়ে মন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী হরসিমরত কৌর বাদল। বৃহস্পতিবার লোকসভায়  শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদল জানিয়ে দেন, কৃষি বিলের প্রতিবাদে ইস্তফা দেবেন হরসিমরত। এরপরই মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন তিনি। আজ সকালেই হরসিমরত কৌর বাদলের ইস্তফা গ্রহণ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

ইস্তফা দেওয়ার পর টুইট করে হরসিমরত জানিয়েছেন, কৃষি বিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছি। মেয়ে-বোন হিসেবে কৃষকদের পাশে দাঁড়িয়ে গর্বিত।

আরও পড়ুন: চিন আর একতরফা ভাবে স্থিতাবস্থা নষ্ট করবে না, আশাবাদী বিদেশমন্ত্রক

উল্লেখ্য়, সংসদে কৃষি সংক্রান্ত বিল আনে কেন্দ্র। যার প্রতিবাদ জানিয়ে সোচ্চার হয়েছে শিরোমণি অকালি দল। এই বিল ঘিরে পাঞ্জাব ও হরিয়ানায় কৃষক সংগঠনগুলি তীব্র প্রতিবাদে সরব হয়েছে। বিক্ষোভরত কৃষকদের দাবি, এই বিলগুলি কৃষিক্ষেত্রে নিশ্চিত ন্য়ূনতম সহায়ক মূল্য়ের ব্য়বস্থার অবসান ঘটাবে।

হরসিমরত কৌর বাদলের ইস্তফা প্রসঙ্গে, পাঞ্জাবের মুখ্য়মন্ত্রী ক্য়াপ্টেন অমরিন্দর সিং বলেছেন, পাঞ্জাবি কৃষকদের বোকা বানানোর চালাকি ছাড়া আর কিছু নয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Harsimrat kaur badal will resign as union minister over centres farm bills sad chief

Next Story
চিন আর একতরফা ভাবে স্থিতাবস্থা নষ্ট করবে না, আশাবাদী বিদেশমন্ত্রকindia china border row, ভারত চিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com