scorecardresearch

বড় খবর

হাথরাস কাণ্ডে চার্জশিট জমা দিল সিবিআই, ৪ জনের বিরুদ্ধে গণধর্ষণ-খুনের মামলা

অভিযোগ, দলিত তরুণীকে উচ্চবর্ণের কয়েক জন যুবক গত ১৪ সেপ্টেম্বর গণধর্ষণ করে।

হাথরাস কাণ্ডে শুক্রবার চার্জশিট জমা দিল সিবিআই। চার্জশিটে চার অভিযুক্তের বিরুদ্ধে ১৯ বছরের দলিত তরুণীকে গণধর্ষণ ও খুনের চার্জ এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাথরাস আদালত এবার এই চার্জশিটের ভিত্তিতে ট্রায়াল শুরু করবে। অভিযুক্তদের বিরুদ্ধে ৩৫৪, ৩৭৬ এ, ৩৭৬ ডি এবং ৩০২ ধারায় শ্লীলতাহানি, গণধর্ষণ এবং খুনের মামলা রুজু করা হয়েছে। আইপিসি এবং এসসি এসটি আইনে মামলা রুজু হয়েছে।

অভিযোগ, দলিত তরুণীকে উচ্চবর্ণের কয়েক জন যুবক গত ১৪ সেপ্টেম্বর গণধর্ষণ করে। এরপর গত ২৯ সেপ্টেম্বর দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয় নির্যাতিতার। এরপর শোরগোল পড়ে যায় ঘটনা নিয়ে। গত ৩০ সেপ্টেম্বর নির্যাতিতার মরদেহ জোর করে গভীর রাতে পরিবারের আপত্তি সত্ত্বেও সৎকার করে দেওয়ার অভিযোগ ওঠে হাথরাস পুলিশের বিরুদ্ধে। যদিও পুলিশের দাবি ছিল, পরিবারের মতেই নির্যাতিতার মরদেহর সৎকার করা হয়েছে।

আরও পড়ুন বিক্ষোভে শামিল হওয়ায় কৃষকদের ৫০ লক্ষ টাকার নোটিস পাঠাল যোগী প্রশাসন

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর হাথরাসকাণ্ডে তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেয় সিবিআই। এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে বন্ধ খামে করে তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ ঘটনায় হলফনামা পেশ করে উত্তরপ্রদেশ সরকারও। হাথরাসের জেলাশাসক প্রবীণ কুমার লস্করকে না সরানোর সাপেক্ষে কারণ দেখায় যোগী সরকার। এবার আজ, শুক্রবার চার্জশিট জমা দিল সিবিআই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Hathras case cbi charges 4 accused of rape and murder