scorecardresearch

বড় খবর

ভারী বৃষ্টিপাতের জেরে অবরুদ্ধ দিল্লি! জারি হলুদ সতর্কতা, নয়ডায় বন্ধ স্কুল

ভারী বৃষ্টির কারণে গাজিয়াবাদের স্কুলগুলিও বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে।

ভারী বৃষ্টিপাতের জেরে অবরুদ্ধ দিল্লি! জারি হলুদ সতর্কতা, নয়ডায় বন্ধ স্কুল
ভারী বৃষ্টিপাতের জেরে অবরুদ্ধ দিল্লি! জারি হলুদ সতর্কতা, নয়ডায় বন্ধ স্কুল

নয়ডা, গুরুগ্রাম সহ দিল্লির বিস্তীর্ণ অংশে জারি প্রবল বৃষ্টিপাত। প্রবল বৃষ্টিপাতের কারণে ব্যহত জনজীবন। একাধিক রাস্তায় জল জমে থাকায় ব্যহত যান চলাচল। ভারী বৃষ্টির জেরে স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে দিল্লি প্রশাসন। গাজিয়াবাদ, নয়ডা-গুরুগ্রামের একাধিক অঞ্চলে বৃষ্টির কারণে স্কুল বন্ধ করার নির্দেশ জারি করা হয়েছে। গুরুগ্রামে সরকারি কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃষ্টির কারণে শুক্রবার নয়ডা এবং গ্রেটার নয়ডায় অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ থাকবে। জেলা স্কুল অধিকর্তা ধরমবীর সিং জানিয়েছেন ‘আবহাওয়া দফতর একাধিক এলাকায় ভারী বৃষ্টির পুর্বাভাস দিয়েছে, এর পরই তড়িঘড়ি প্রশাসনের তরফে স্কুল বন্ধের নির্দেশ জারি করা হয়। নির্দেশে বলা হয়েছে জেলার প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত স্কুল ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। এর আগে উত্তরপ্রদেশ এবং গৌতম বুদ্ধ নগর সহ একাধিক এলাকায় বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাত হয়।

দিল্লি সংলগ্ন গুরুগ্রামে ভারী বৃষ্টিপাতের কারণে অনেক জায়গা প্লাবিত হয়েছে, যার কারণে ব্যহত যানচলাচল। আজ শুক্রবারও গুরুগ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পুর্বাভাস দেওয়া হয়েছে। জেলার সকল কর্পোরেট অফিস এবং বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দেওয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসন। শুধু তাই নয়, গুরুগ্রামেও প্রথম থেকে অষ্টম শ্রেনি পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পুলিশ লোকজনকে জরুরি প্রয়োজন হলেই বাড়ি থেকে বের হওয়ার জন্য আবেদন জানিয়েছে। আবহাওয়া দফতরের (আইএমডি) তথ্য অনুসারে, আজও দিল্লির একাধিক অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দিল্লিতে ভারী বৃষ্টিপাতের কারণে ‘হলুদ সতর্কতা’ জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আরও পড়ুন : [ গুণ্ডাগিরিতে এগিয়ে বিজেপি, শিক্ষায় আপ! গুজরাট সফরে কেন্দ্রকে তীব্র কটাক্ষ সিসোদিয়ার ]

ভারী বৃষ্টির কারণে গাজিয়াবাদের স্কুলগুলিও বন্ধ রাখার নির্দেশ জারি করা হয়েছে। আবহাওয়া দফতর একটি সতর্কতা জারি করেছে যে গাজিয়াবাদে আজ অর্থাৎ ২৩শে সেপ্টেম্বর ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে, জেলা প্রশাসন প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত স্কুল ছুটি ঘোষণা করা হয়েছে এবং জেলাশাসক বলেন, আগাম সতর্কতা হিসাবে স্কুলগুলি বন্ধ রাখা হবে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Heavy rains cause waterlogging traffic jams in delhi ncr schools shut in noida