scorecardresearch

বড় খবর

হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন! জালিয়াতের কবলে শ’খানেক মানুষ,পুলিশে অভিযোগ দায়ের

অভিযোগকারীদের কাছ থেকে মোট ৬ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ

cyber fraudsters cheat over 100 in Delhi
বৈষ্ণোদেবী দর্শন করতে হেলিকপ্টার বুকিং করতে গিয়েই প্রতারণার ফাঁদে পড়েন ১১২ জন’।

হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন! প্রতারণা’র শিকার প্রায় শ’খানেক মানুষ। হেলিকপ্টার ভাড়া করতে চেয়ে জালিয়াতের কবলে পড়ে সর্বস্ব খোয়ালেন প্রায় শ’খানেক মানুষ। বৈষ্ণোদেবীর মন্দিরে যাওয়ার উদ্দেশ্যেই সকলেই হেলিকপ্টার ভাড়া করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন বলে খবর।

ট্রাভেল এজেন্ট হিসাবে নিজেদের জাহির করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে একদল প্রতারকের বিরুদ্ধে। এই মর্মে দিল্লিতে একটি অভিযোগও দায়ের করা হয়েছে। দিল্লি সাইবার ক্রাইম বিভাগ জানিয়েছে হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন করতে চেয়ে হেলিকপ্টার বুকিং করতে জালিয়াতের কবলে পড়েন ১১২ জন। সকলেই অগ্রিম বাবদ বেশ কিছু টাকা দিয়েছিলেন।

শাহদারার এক ব্যবসায়ীর অভিযোগ, ‘অনলাইনে বৈষ্ণোদেবী দর্শনের জন্য হেলিকপ্টার বুক করতে গিয়েই তিনি প্রতারণার ফাঁদে পড়েন’। এর আগেও এরকম একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ‘অভিযোগকারীদের কাছ থেকে মোট ৬ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে’।

আরও পড়ুন: CBI ডাকে কাল গিয়েছেন পার্থ, আজ যাবেন কেষ্ট? নজর সেদিকেই

ন্যাশনাল সাইবার ক্রাইম রিপোর্টিং পোর্টালের তথ্য অনুসারে জানা গিয়েছে “জম্মু কাশ্মীরের মাতা বৈষ্ণোদেবী দর্শন করতে হেলিকপ্টার বুকিং করতে গিয়েই প্রতারণার ফাঁদে পড়েন ১১২ জন’। এই মর্মে একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত করছে দিল্লি সাইবার ক্রাইম বিভাগ।

দিল্লি পুলিশের এক সিনিয়ার আধিকারিক জানিয়েছেন, “একই কায়দায় সকলের থেকেই টাকা চাওয়া হয়। অগ্রিম বাবদ কিছু টাকা চাওয়া হলে গ্রাহকরা তা দিতে রাজী হয়। পরে টিকিট বুকিংয়ের অজুহাতে আবারও টাকা চাওয়া হলে তাতে আপত্তি জানান অভিযোগকারীরা। এর পর থেকেই সংস্থার দেওয়া ফোন নম্বরে একাধিক বার ফোন করেন অভিযোগকারীরা। প্রতিবারই ফোন বন্ধ ছিল”। পুলিশ জানিয়েছে অভিযোগকারীদের কাছ থেকে সন্দেহভাজনদের কল ডিটেল রেকর্ড উদ্ধার করা হয়েছে। অভিযুক্তদের অ্যাকাউন্ট নম্বরের বিবরণ পেতে তারা ব্যাঙ্কগুলিতেও ইতিমধ্যেই নোটিশ পাঠিয়েছে।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Helicopter ride to vaishno devi cheating delhi