scorecardresearch

বড় খবর

প্রবল তুষারপাতের জেরে অটল টানেলে আটকে ৩০০ পর্যটক, উদ্ধার করল পুলিশ

প্রবল তুষারপাতের জেরে রবিবার বড় বিপত্তি হিমাচল প্রদেশের রোহতাংয়ে।

প্রবল তুষারপাতের জেরে অটল টানেলে আটকে ৩০০ পর্যটক, উদ্ধার করল পুলিশ

প্রবল তুষারপাতের জেরে রবিবার বড় বিপত্তি হিমাচল প্রদেশের রোহতাংয়ে। যার জেরে প্রায় ৩০০-র মতো পর্যটক আটকে পড়েন নবনির্মিত অটল টানেলে। পরে হিমাচল প্রদেশের পুলিশ তাঁদের উদ্ধার করেন। শনিবারই সকালে সেই টানেলে ক্রস করছিলেন পর্যটকরা। কিন্তু সন্ধের দিকে তুষারপাতের জন্য লাহৌলের কাছে কোনও বিশ্রামের জায়গা খুঁজে না পেয়ে মানালির ফেরার পথে তাঁরা টানেলেই আটকে পড়েন। এমনটাই জানিয়েছেন কুল্লুর পুলিশ সুপার গৌরব সিং।

জানা গিয়েছে, কুল্লু ও লাহৌল-স্পিতি ভ্যালির পুলিশ যৌথ উদ্যোগে গাড়ি পাঠিয়ে শনিবার সন্ধের পর পর্যটকদের উদ্ধারের ব্যবস্থা করে। রবিবার সকালে সম্পূর্ণ উদ্ধারকাজ শেষ হয়। বরফ ও পিছোল রাস্তার কারণে প্রচুর গাড়ি আটকে ছিল মানালি ফেরার পথে। প্রায় ৭০টি গাড়ি, তার মধ্যে ৪৮ আসন বিশিষ্ট বাস, ২৪ সিটের পুলিশ বাস এবং কুইক রিঅ্যাকশন টিম পাঠিয়ে পর্যটকদের উদ্ধার করে পুলিশ। সবাইকে উদ্ধার করে মানালিতে নিরাপদে পৌঁছে দেওয়া হয়।

আরও পড়ুন ভারী বৃষ্টি-কনকনে ঠান্ডার জোড়া ফলা, দিল্লি সীমান্তে সমস্যা জেরবার কৃষকরা

আবহাওয়া দফতর গত মঙ্গলবারই হিমাচল প্রদেশে আগামী ৩-৫ ও ৮ জানুয়ারি ভারী তুষারপাতের পূর্বাভাস দিয়েছে। তাই পর্যটকদের সুরক্ষার কথা ভেবে হলুদ সতর্কতা জারি করেছে হিমাচল প্রশাসন। গত অক্টোবরে উদ্বোধনের পর থেকেই পর্যটনের অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে অটল টানেল। কিন্তু তুষারপাতের ফলে পর্যটকরা আটকে পড়ায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Himachal police recues 300 stranded tourists from atal tunnel