বড় খবর

কাশ্মীরে বড় সাফল্য সেনার, গুলির লড়াইয়ে নিকেশ হিজবুল কমান্ডার

বহুদিন ধরে ওয়ান্টেড তালিকায় ছিল সইফুল্লাহ, গ্রেফতার আরও এক জঙ্গি।

উপত্যকায় ফের সাফল্য ভারতীয় সেনার। এবার কাশ্মীরের রাজধানী শ্রীনগরেই সেনার গুলিতে খতম হিজবুল মুজাহিদিনের কমান্ডার। রবিবার নিরাপত্তা রক্ষীদের সঙ্গে তুমুল গুলির লড়াইয়ের পর হিজুবল কমান্ডার নিকেশ হয় বলে জানা গিয়েছে।রংগ্রেথ এলাকায় জঙ্গি ডেরার খোঁজ পেয়ে তল্লাশি চালায় নিরাপত্তা রক্ষীরা। এরপর এলাকা ঘিরে ফেলেন জওয়ানরা। এরপরই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তা রক্ষীদের। জঙ্গিরা গুলি ছুঁড়তে থাকে নিরাপত্তা রক্ষীদের দিকে।

গুলির লড়াইয়ে নিকেশ হয় সইফুল্লাহ নামে হিজবুল মুজাহিদিন কমান্ডার। বহুদিন ধরে ওয়ান্টেড তালিকায় ছিল সইফুল্লাহ। ঘটনাস্থল থেকে আরও এক জঙ্গিকে জীবন্ত গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ ও নিরাপত্তা রক্ষীদের যৌথ দল।

আরও পড়ুন মোদী-অভিনন্দনের পোস্টারে ঢাকল পাকিস্তানের নির্বাচনী এলাকা

এদিকে, বৃহস্পতিবার তিন বিজেপি কর্মীকে খুনের অভিযোগ ওঠে জম্মু-কাশ্মীরে। বৃহস্পতিবার রাতে কুলগাম জেলায় জঙ্গিদের হাতে ওই ৩ বিজেপি কর্মী খুন হয়েছেন বলে জানা যাচ্ছে। পুলিশ সূত্রে খবর, জঙ্গিদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন ভারতীয় জনতা যুব মোর্চার জেলা সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইয়াতু ও আরও ২ দলীয় কর্মী উমর রমজান হাজাম ও উমর রশিদ বেগ। দক্ষিণ কাশ্মীরের কুলগামের ওয়াই কে পোরা গ্রামে জঙ্গিরা হামলা চালায়। ঘটনাস্থলেই মৃত্য়ু হয় ইয়াতুর। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্য়ু হয় বাকি দু’জনের।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hizbul mujahideen commander killed in srinagar kashmir

Next Story
নিকিতার খুনি পার পাবে না, ‘লাভ জিহাদ’ রুখতে কড়া আইন আনছে হরিয়ানা সরকারঅনিল ভিজ, , anil vij
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com