‘হাউডি মোদী’: সরাসরি সম্প্রচার দেখবেন কীভাবে?

রবিবারই হিউস্টনে ‘হাওডি, মোদী!’ নামক একটি মেগা অনুষ্ঠানের সূচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় প্রবাসীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন। আর সেই চূড়ান্ত প্রস্তুতির শেষ লগ্নেও সাজ সাজ রব।

By: New Delhi  Published: September 22, 2019, 3:52:47 PM

‘ভারতীয়দের বাড়ি হিউস্টনে প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত’, হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে মোদীর সফর ঘিরে এমনই বিলবোর্ড দেখা যাচ্ছে টেক্সাসের হিউস্টন শহরে। রবিবারই হিউস্টনে ‘হাওডি, মোদী!’ নামক একটি মেগা অনুষ্ঠানের সূচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় প্রবাসীদের উদ্দেশ্যে ভাষণ দেবেন। আর সেই চূড়ান্ত প্রস্তুতির শেষ লগ্নেও সাজ সাজ রব।

টেক্সাসের নন প্রফিট অরগানাইজেশন ‘টেক্সাস ইন্ডিয়া ফোরাম’-এর তরফে এই সমগ্র অনুষ্ঠানটির পরিকল্পনা করা হয়েছে। তবে ‘হাউডি মোদী’ নামকরণের পিছনে আমেরিকান চলতি বাক্য “হাউ ডু ইউ ডু”, যাকে সংক্ষেপে ‘হাউডি’-ও বলে থাকেন আমেরিকার দক্ষিন পশ্চিমের বাসিন্দারা। মোদীর সঙ্গেই আনাবাসী ভারতীয়দের এই অনুষ্ঠানে হাজির থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যাতে এই অনুষ্ঠানের গুরুত্ব কয়েকগুণ বেড়েছে। বলা হচ্ছে, পোপ ফ্রান্সিসের সভার পর এত বড় ধরণের সভার সাক্ষী থাকবে হিউস্টন। হট কেকের মত অনুষ্ঠানে প্রবেশের জন্য টিকিট বিক্রি হয়েছে। প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ আজ দেখবেন ও শুনবেন মোদী-ট্রাম্পের ভাষণ। টিকিটের চাহিদা অবশ্য এখনও তুঙ্গে। বিক্রি করা হয়েছে ৫১ হাজার টিকিট। ভাগ্য সুপ্রসন্ন থাকলে ওয়েটিং লিস্টে নাম থাকা মানুষগুলো ইতিহাসের সাক্ষী থাকতে পারবেন।

আরও পড়ুন- আবেগতাড়িত হয়ে মোদীর হাতে চুম্বন, বিরুপ প্রতিক্রিয়া সোশাল মিডিয়ায়

প্রসঙ্গত, মোদীর সঙ্গেই অনাবাসী ভারতীয়দের এই অনুষ্ঠানে হাজির থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যাতে এই অনুষ্ঠানের গুরুত্ব আরও কয়েকগুণ বেড়ে গেছে। জেনে নেওয়া যাক অনুষ্ঠানের কয়েকটি গুরুত্বপূর্ণ দিক-

কোথায় হচ্ছে এই ‘হাউডি, মোদী’ অনুষ্ঠানটি?

টেক্সাসের হিউস্টন শহরের এনআরজি স্টেডিয়ামে।

কখন থেকে শুরু হবে অনুষ্ঠানটি?

স্টেডিয়ামের গেট দর্শকের জন্য খুলে দেওয়া হবে ভারতীয় সময় সাড়ে চারটে নাগাদ (আমেরিকার সময় সকাল ৬টা), মূল অনুষ্ঠানটি শুরু হবে ভারতীয় সময় রাত ৯টায় (আমেরিকার সময় সকাল ১০.৩০)। অনুষ্ঠানটি শেষ হবে ভারতীয় সময় রাত ১১টায়।

কোন কোন ভাষায় সম্প্রচারিত হবে সমগ্র অনুষ্ঠানটি?

‘হাউডি মোদী’ অনুষ্ঠানটি হিন্দী, ইংরেজি এবং স্প্যানিশ এই তিনটি ভাষায় অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে।

কীভাবে দেখা যাবে ‘হাউডি মোদীর’ সরাসরি সম্প্রচার?

‘হাউডি মোদী’-র ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও যে যে ভাষায় সম্প্রচারিত করা হবে, রইল তাঁর লিঙ্ক-

Click here to watch LIVE from Houston

Click here to watch in English

Click here to watch in Hindi

Click here to watch in Spanish

তবে মোদীর এই অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের অংশগ্রহণের বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিসাম একটি বিবৃতি দিয়ে জানান, “এটি একটি দুর্দান্ত সুযোগ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের মধ্যে একটি দৃঢ় সম্পর্ক স্থাপন করার। বৃহত্তম গণতন্ত্রের সঙ্গে শক্তি এবং বাণিজ্যিক সম্পর্ককে নিয়ে আরও গভীরভাবে আলোচনা করার এটি একটি বড়ো সুযোগ।” এমনকি জিএসপি ট্রেড সংক্রান্ত বিষয়ে সম্ভাব্য চুক্তি ঘোষণা করার বিষয়টিও উঠে আসছে মোদীর এই সফরকে কেন্দ্র করে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

How to watch live streaming of howdy modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement