বড় খবর


‘ছেলেকে বিজেপির সঙ্গে জোট গড়তে বলেছিলাম’, দাবি প্যারোলে মুক্ত দুষ্যন্তের বাবার

আগামী দুই সপ্তাহের জন্য অজয় চৌতালার ছুটির আবেদন মঞ্জুর করে জেল কর্তৃপক্ষ। আজ ছেলের শপথ গ্রহণ অনুষ্ঠানে সস্ত্রীক তিনি উপস্থিত থাকবেন।

তিহার জেল থেকে প্যারোলে মুক্ত জেজেপি প্রধান দুষ্যন্ত চৌতালার বাবা অজয় চৌতালা।

জেজেপির সমর্থনে হরিয়ানায় সরকার গড়ছে বিজেপি। শুক্রবারই চূড়ান্ত হয়েছে জোট। তারপরই তিহার জেল থেকে প্যারোলে মুক্তি পেলেন জেজেপি প্রধান দুষ্যন্ত চৌতালার বাবা অজয় চৌতালা। আগামী দুই সপ্তাহের জন্য তাঁর ছুটির আবেদন মঞ্জুর করে জেল কর্তৃপক্ষ। আজই শপথ নেবেন হরিয়ানা রাজনীতির কিং মেকার দুষ্যন্ত চৌতালা। সেই অনুষ্ঠানে সস্ত্রীক অজয় উপস্থিত থাকবেন।

জেল থেকে বেরনোর সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে উল্লাস প্রকাশ করতে দেখা যায় জেজেপির প্রতিষ্ঠাতা অজয় চৌতালাকে। জানান, ছেলে দুষ্যন্তকে তিনিই পরামর্শ দিয়েছেন বিজেপির সঙ্গে জোট গঠনের। তাঁর কথায়, ‘দুষ্মন্ত আমাকে জিজ্ঞাসা করেছিল রাজ্য সরকার গঠনে কার সঙ্গে জোট করা উচিত। আমি একে বলেছি পরিস্থিতি যাই হোক, আমরা কোনও মতেই কংগ্রেসের সঙ্গে জোট করব না। বিজেপির সঙ্গে থাকার পরামর্শ দিয়েছি। এটা জেজেপির কাছে গর্বের বিষয়। বিজেপি-জেজেপি জোট হরিয়ানার উন্নয়নের জন্য় উপকারী হবে।’

আরও পড়ুন:  ৫০-৫০ ফর্মুলায় অনড় শিবসেনা, প্রয়োজনে ‘বিকল্পের’ হুমকি

২০১৩ সাল থেকে অজয় চৌতালা তিহার জেলে বন্দি রয়েছেন। অজয় এবং তাঁর বাবা ওমপ্রকাশ চৌতালাকে ২০১৩ সালের জানুয়ারি মাসে দিল্লির একটি আদালত তিন হাজারেরও বেশি শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত করেছিল। দু’জনেই শিক্ষক পদপ্রার্থীদের কাছ ঘুষের বিনিময়ে চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। গত শুক্রবারই জেলের এক অফিসার ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছিলেন, অজয় চৌটালা জেল থেকে সাময়িক ছুটির আবেদন জানিয়েছেন।

হরিয়ানার মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রী পদে আজই শপথ নেবেন মনোহর লাল খাট্টা এবং জেজেপি নেতা দুষ্যন্ত চৌতালা। রাজভবনে বেলা ২.১৫ নাগাদ হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় সরকার গড়তে ম্যাজিক ফিগার ৪৬ আসন। কিন্তু ৪০ আসনেই থমকে যায় বিজেপি। ত্রিশঙ্কু বিধানসভায় সরকার গড়ার সম্ভাবনা ছিল কংগ্রেসেরও। কিন্তু নির্দল ৭ বিধায়কের সমর্থন আগেই পায় গেরুয়া শিবির। কিন্তু, বিতর্ক বাধে নির্দল বিধায়ক কান্ডার সমর্থন ঘিরে। তাঁকে নিয়ে আপত্তি তোলেন বিজেপি নেত্রী উমা ভারতী। দুই আত্মহত্যার প্রোরচনা যাঁর বিরুদ্ধে রয়েছে তাঁর সমর্থন নিয়ে কেন বিজেপি সরকার গঠন করবে? প্রশ্ন তোলে বিরোধীরাও। এরপরই স্থায়ী সরকারের লক্ষ্যে বিজেপি ও জেজেপি জোট গঠন করে।

Read the full story in English

Web Title: I told dushyant to go with bjp says dushyants father ajay chautala

Next Story
অষ্টম শ্রেণি থেকেই উপার্জনের চিন্তা করো, শিক্ষার্থীদের উপদেশ বিপ্লব দেবেরbiplab deb
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com