scorecardresearch

বড় খবর

নাশকতার ছক বানচাল, দিল্লিতে উদ্ধার বিস্ফোরক

দিল্লির পুলিশের স্পেশাল সেল বেশ কয়েকটি সন্দেহজনক ফোন কল নিয়ে তদন্ত করতে গিয়ে এই জায়গাটির সন্ধান পায়।

নাশকতার ছক বানচাল, দিল্লিতে উদ্ধার বিস্ফোরক
ফের বিস্ফোরক উদ্ধার দিল্লিতে

ফের বিস্ফোরক উদ্ধার দিল্লিতে (Delhi)। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর পুরনো সীমাপুরীতে একটি ব্যাগ উদ্ধার করেছে দিল্লি পুলিশ। ব্যাগটি একটি পরিত্যক্ত বাড়ির ভিতর থেকে উদ্ধার হয়েছে। পরে বম্ব স্কোয়াড ও দমকল বাহিনী ঘটনাস্থলে হাজির হয়। জানুয়ারি মাসেই পূর্ব দিল্লির গাজিপুর ফুল বাজারে পরিত্যক্ত ব্যাগ থেকে মিলেছিল বিস্ফোরক। সেই তদন্তে নেমে এবার নতুন করে উদ্ধার হল বিস্ফোরক ভরতি ব্যাগ। মিলল আইইডি (IED)

এখনও পর্যন্ত জানা গিয়েছে, যে বাড়িতে আইইডি মিলেছে সেটি কাসিম নামে এক ব্যক্তির। পেশায় তিনি একজন কন্ট্রাক্টর। তবে তিনি জানিয়েছেন, সম্প্রতি তাঁর বাবা মারা গিয়েছেন। তিনি বাড়িটি ভাড়া দিয়েছিলেন। তিন-চারজন ব্যক্তি সেই বাড়িতে ভাড়া এসেছিল। কিন্তু তারা আচমকাই সেখান থেকে গা-ঢাকা দেয়। এরা সকলেই কোনও নাশকতামূলক চক্রের সঙ্গে জড়িত ছিল বলে মনে করা হচ্ছে।

দিল্লির পুলিশের স্পেশাল সেল বেশ কয়েকটি সন্দেহজনক ফোন কল নিয়ে তদন্ত করতে গিয়ে এই জায়গাটির সন্ধান পায়। এরপর তারা তল্লাশি চালালে ব্যাগটি খুঁজে পায়। তার মধ্যে আরডিএক্স ও অ্যামোনিয়াম নাইট্রেটে ভরা আইইডি ছিল। পুলিশের আশঙ্কা, সম্ভবত সাধারণতন্ত্র দিবসে বড়সড় নাশকতার ছক কষছিল জঙ্গিরা।

আরো পড়ুন: ডেঙ্গু রোধে কঠোর দিল্লি পুরনিগম, জরিমানা হতে পারে ৫০ হাজার পর্যন্ত

গত মাসেই গাজিপুর ফুল বাজারে মিলেছিল ৩ কেজি আরডিএক্স। পুলিশ সূত্রে খবর, এদিন সকাল ১০টা ২০ নাগাদ রাজধানীর দমকল দপ্তরে পরিত্যক্ত ব্যাগটি উদ্ধার করার জন্য ফোন করা হয়। সেই ফোনের সূত্র ধরেই দিল্লি পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে যান। ব্যাগটিতে বিস্ফোরক থাকতে পারে সন্দেহে খবর দেওয়া হয় বিশেষজ্ঞ এনএসজি কম্যান্ডারদের। পাঠানো হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডও। গোটা এলাকা ফাঁকা করে বিস্ফোরকটি উদ্ধার করা হয়। বাজারের কাছে একটি ফাঁকা মাঠেই বোমাটি নিষ্ক্রিয় করা হয়।

  Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ied found in a bag in delhis shahdara defused by nsg