বড় খবর

‘অ্যালোপ্যাথি নিয়ে অশিক্ষিত মন্তব্য’! রামদেবের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে কেন্দ্রকে আর্জি চিকিৎসক সংগঠনের

‘অশিক্ষিত’ বিবৃতির জন্য রামদেবের বিরুদ্ধে মহামারি আইনে মামলা করার কথাও জানান হয়েছে।

Baba Ramdev, Uttarkhand, Allopathy, IMA, Corona India

অ্যালোপ্যাথির বিরুদ্ধে ‘অসচেতন’ বিবৃতি এবং বৈজ্ঞানিক ওষুধকে ‘অপমান’ করেছেন রামদেব, এই মর্মে যোগগুরুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কাছে আর্জি জানালো ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। শনিবার চিতিৎসকদের সংগঠনের তরফে অভিযোগ করা হয়েছে যে অ্যালোপ্যাথি নিয়ে ভুলভাল মন্তব্য করে চিকিৎসা বিজ্ঞানকে অপমান করেছেন রামদেব।

‘অশিক্ষিত’ বিবৃতির জন্য রামদেবের বিরুদ্ধে মহামারি আইনে মামলা করার কথাও জানান হয়েছে। চিকিৎসক সংগঠনের তরফে বলা হয়েছে “দেশের শিক্ষিত সমাজের পাশাপাশি গরিব মানুষও তাঁর এই মন্তব্যের জেরে বিপদে পড়বেন”।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় রামদেবকে দাবি করতে শোনা যায়, “অ্যালোপ্যাথি একটা এমন বোকা এবং দেউলিয়া বিজ্ঞান। অ্যালোপ্যাথিক ওষুধ খাওয়ার পর কয়েক লক্ষ মানুষ মারা গিয়েছে।” এর পরই দেশের সার্বভৌমত্বের সঙ্গে সম্পর্কিত চিকিৎসা পরিষেবায় অগ্নিসংযোগের অভিযোগে মহামারি আইনে তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে আইএমএ।

আরও পড়ুন, করোনার ‘ভারতীয় প্রজাতি’ বলা বন্ধ করতে হবে, সোশাল মিডিয়াকে কড়া বার্তা কেন্দ্রের

এক বিবৃতি জারি করে আইএমএ বলেছেন, ‘একটি ভিডিওতে দেখা গিয়েছে, রামদেব দাবি করেছেন, করোনা মোকাবিলায় ডিসিজিআই-স্বীকৃত রেমডেসিভির, ফ্যাবিফ্লু সহ বিভিন্ন ওষুধ ব্যর্থ হয়েছে। অ্যালোপ্যাথিক ওষুধ খেয়ে লক্ষ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে। চিকিৎসার বিষয়ে ডিসিজিআই এবং সবকিছুর প্রধান মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর জ্ঞান ও সততা নিয়ে প্রশ্ন তুলেছেন রামদেব। স্বাস্থ্যমন্ত্রী হয় এই অভিযোগ মেনে নিয়ে অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্থা ধ্বংস করে দিন, না হলে রামদেবের বিরুদ্ধে মহামারী আইনে মামলা দায়ের করে শাস্তিমূলক ব্যবস্থা নিন।’

পাশাপাশি জনগণের মধ্যে ভয় ও হতাশার ধারণা তৈরি করার চেষ্টা করছেন, এমন অভিযোগও করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, স্বার্থপরের মতো ব্যবসার স্বার্থে অসাধু, নীতিবিরোধী, প্রতারণামূলক ও দেশপ্রেমহীন অসৎ কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন। অসুস্থ হলেই আধুনিক চিকিৎসার ব্যবস্থাযুক্ত হাসপাতালে গিয়ে চিকিৎসা করান এরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ima ramdev unscientific statements against allopathy centre must take action

Next Story
করোনার ‘ভারতীয় প্রজাতি’ বলা বন্ধ করতে হবে, সোশাল মিডিয়াকে কড়া বার্তা কেন্দ্রেরMEA to brief Parliament floor leaders on Afghanistan order by PM Modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com