scorecardresearch

জম্মু-কাশ্মীরের নেতাদের সঙ্গে আজ সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী! রয়েছে একাধিক ইস্যু

কেন্দ্রীয় সরকারের তরফে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন রাজনৈতিক দলের মোট ১৪ জন নেতাকে আহ্বান করা হয়েছে এই বৈঠকে।

জম্মু-কাশ্মীরের নেতাদের সঙ্গে আজ সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী! রয়েছে একাধিক ইস্যু
নেতাদের সঙ্গে আজ বৈঠক মোদীর

Jammu and Kashmir: ৩৭০ ধারা অবলুপ্তির পর এই প্রথম জম্মু-কাশ্মীরের নেতাদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লিতে মোদীর বৈঠকে যোগ দিতে বহু নেতারাই বুধবার রাতে চলে এসেছেন রাজধানীতে।

কেন্দ্রীয় সরকারের তরফে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন রাজনৈতিক দলের মোট ১৪ জন নেতাকে আহ্বান করা হয়েছে এই বৈঠকে। এদের মধ্যে রয়েছেন- মেহবুবা মুফতি, কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী কবীন্দ্রর গুপ্ত ও জম্মু ও কাশ্মীরের বিজেপির প্রধান রবীন্দ্র রায়না, ফারুক আবদুল্লা-সহ অন্যান্যরা।

আরও পড়ুন, নতুন সমীকরণ! ত্রিধার সঙ্গে প্রেম করছেন নুসরতের স্বামী নিখিল? জোর গুঞ্জন টলিপাড়ায়

কট্টর মোদী বিরোধী ফারুক আবদুল্লাহ থেকে মেহবুবা মুফতিদের এই বৈঠকে উপস্থিতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। কাশ্মীরের বুকে রাজনৈতিক পরিস্থিতি কোনদিকে যেতে চলেছে, তার দিকে নজর দিয়ে এদিন রাজনৈতিক পরিস্থিতির ওপর জোর দিতে চলেছে দিল্লির মহল।

বৈঠকে কী নিয়ে আলোচনা হতে পারে তা এখনও সরকারিভাবে জানান হয়নি৷ তবে রাজনৈতিক মহলের মত, জম্মু-কাশ্মীরে আগামী দিনে বিধানসভা নির্বাচন করানো প্রসঙ্গ উঠতে পারে। ২০১৮ সালে মেহমুবা মুফতি ও পিডিপি সরকারের পতনের পর থেকে এখনও পর্যন্ত নির্বাচিত সরকার গঠন করা হয়নি সেখানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In talks with jk district chiefs pms meeting today