scorecardresearch

বড় খবর

ভ্যাকসিন না নিলে মিলবে না মদ, নির্দেশিকা জারি রাজ্যের

ইতিমধ্যেই সব জেলার আধিকারিকদের এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

ভ্যাকসিন না নিলে মিলবে না মদ, নির্দেশিকা জারি রাজ্যের
এবার থেকে ভ্যাকসিন নেওয়া না থাকলে এই রাজ্যে মিলবে না মদ।

করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে কড়া ব্যবস্থা। এবার থেকে ভ্যাকসিন নেওয়া না থাকলে মিলবে না মদ। সংক্রমণ এড়াতে এই ব্যবস্থা তামিলনাড়ু সরকারের। রাজ্য সরকার অনুমোদিত মদের দোকানগুলিতে চালু এই নিয়ম। রবিবর তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী এমএ সুব্রহ্মমনিয়ান এব্যাপারে একটি নির্দেশিকা জারি করেছেন। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই রাজ্যের সব জেলার কালেক্টরদের এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। সরকারি এই নির্দেশ যাতে প্রত্যেকে মেনে চলেন সেব্যাপারে নজরদারি চালাতেও বলা হয়েছে।

তামিলনাডুর ৭ কোটি নাগরিক ইতিমধ্যেই করোনার টিকা পেয়েছেন। রাজ্যে ১২তম মেগা টিকাকরণ কর্মসূচিতে ১৬ লক্ষ ৫ হাজার জনকে করোনা টিকা দেওয়া হয়েছিল। রাজ্যের প্রত্যেক নাগরিককেই টিকাকরণের আওতায় আনতে বদ্ধ পরিকর তামিলনাড়ু সরকার।

এব্যাপারে বিন্দুমাত্র ফাঁক রাখতে চায় না রাজ্য সরকার, এমনই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এবার রাজ্য সরকার অনুমোদিত TASMAC কাউন্টারগুলিতে মদ কিনতে গেলেই লাগবে করোনা টিকার শংসাপত্র। টিকা নেওয়া না থাকলে রাজ্য সরকার অনুমোদিত আউটলেডগুলিতে মিলবে না মদ।

টিকাকরণে গতি বাড়াতে সচেষ্ট তামিলনাড়ু সরকার। রাজ্যজুড়ে জোরদার গতিতে এগোচ্ছে টিকাকরণ কর্মসূচি। ইতিমধ্যে তামিলনাড়ুর টিকা পাওয়ার যোগ্য জনসংখ্যার ৭৮.৩৫ শতাংশ নাগরিকের করোনা টিকার প্রথম ডোজ নেওয়া হয়ে গিয়েছে। এরই পাশাপাশি ৪৩.৮৬ শতাংশ নাগরিক টিকার দুটি ডোজই নিয়েছেন। করোনার দক্ষিণ আফ্রিকান স্ট্রেন ‘ওমিক্রন’ নিয়েও সতর্ক রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন সতর্কতামূলক ব্যবস্থা এবং আরও জোরদার পদক্ষেপ নিয়ে আলোচনা করতে আজ উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন।

আরও পড়ুন- দেশের কোভিড গ্রাফে উন্নতি, কমল দৈনিক সংক্রমণ-মৃত্য, অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫৪৪ দিনে সর্বনিম্ন

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সুব্রহ্মমনিয়ান সোমবার চেন্নাইয়ের মেডিক্যাল অ্যান্ড রুরাল হেলথ সার্ভিসেস (ডিএমএস)-এর ক্যাম্পাসে জিনোম সিকোয়েন্সিং ল্যাব পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, রাজ্যের ৯৫ শতাংশ করোনা পজিটিভ রোগীই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। রাজ্যের প্রতিটি বিমানবন্দরকে এবার আরও বেশি করে সতর্ক করে দেওয়া হয়েছে। বিদেশ থেকে আগত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার প্রক্রিয়া জোরদার করার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: In tamil nadu vaccination mandatory to buy liquor from tasmac shops