বড় খবর

করোনা সংক্রমণে কমছে সুস্থতার হার, একদিনে মৃত্যু ৪৪৬

Coronavirus: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত রিপোর্ট অনুসারে মঙ্গলবার এক দিনে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৯৮২।

দেশে একদিনে নতুন করে করোনা আক্রান্ত এক লক্ষ থেকে কিছুটা কমেছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত রিপোর্ট অনুসারে মঙ্গলবার এক দিনে আক্রান্ত হয়েছে ৯৬ হাজার ৯৮২। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৬ জনের।

করোনার হাত থেকে মুক্তি পেয়েছে ৫০ হাজার ১৪৩ জন। স্বাস্থ্যমন্ত্রক যে রিপোর্ট প্রকাশ্যে এনেছে তাতে উল্লেখ আছে, করোনায় মোট আক্রান্ত ১,২৬,৮৬,০৪৯ জন। সুস্থ হয়েছে ১,১৭,৩২,২৭৯ জন। দেশে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭,৮৮,২২৩ জন। মৃত্যু হয়েছে ১,৬৫,৫৪৭ জনের।

আরও পড়ুন, রাজ্যে দু’হাজার ছুঁইছুঁই সংক্রমণ, করোনার দ্বিতীয় ঢেউ বাংলাতেও

এদিকে, ৫ এপ্রিল পর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে ২৫,০২,৩১,২৬৯ জনের। ৫ এপ্রিল টেস্ট হয়েছে ১২,১১,৬১২ জনের। যার মধ্যে থেকে পজেটিভ রিপোর্ট এসেছে ৯৬ হাজার ৯৮২ জনের।

অন্যদিকে, রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ছাড়িয়ে গিয়েছে ৭ শতাংশের বেশি। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১,৯৬১ জন। কলকাতায় আক্রান্ত ৬০৬ জন। তার পরেই উত্তর ২৪ পরগনা। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫০৩ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India coronavirus numbers active case covid 19 affected death updates

Next Story
Daily Horoscope, 6 April, 2021: মঙ্গলে ভাগ্য কতটা মঙ্গলময়? পড়ুন রাশিফলtuesday horoscope, ajker rashifal, daily horoscope
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com