scorecardresearch

বড় খবর

করোনার গ্রাফে বড়সড় স্বস্তি, তিন হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ

কিছুটা বেড়েছে মৃতের সংখ্যা।

India reports 2,487 fresh Covid-19 cases 15 May 2022
লাগাতার নিম্মমুখী দেশের দৈনিক সংক্রমণ।

করোনার গ্রাফে বড়সড় স্বস্তি। একদিনে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৮৯৭ জন। একই সঙ্গে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও অনেকটা কমে হয়েছে ১৯,৪৯৪। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন ৫৪ জন।

এর পাশাপাশি দৈনিক পজিটিভিটি রেট কমে হয়েছে ০.৯৫ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে দেশে এখনও পর্যন্ত ৮৪.১৯ কোটি করোনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪,৭২,১৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দৈনিক সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টার পরিসংখ্যান অনুসারে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২,৯৮৬ জন।

আরও পড়ুন: বুস্টার ডোজ নিয়েও করোনা আক্রান্ত বিল গেটস, আইসোলেশনে মাইক্রোসফট কর্ণধার

দেশের পাশাপাশি এদিন দিল্লিতেও অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,১১৮জন সেই সঙ্গে মৃত্যু হয়েছে ১ জনের। একই সঙ্গে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.৩৮ শতাংশ।

মুম্বইয়ে নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১২২ জন। সক্রিয় সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ৮৪৪। স্বাস্থ্য দফতরের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, নতুন করে সংক্রমিতদের মধ্যে মাত্র ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, মুম্বই জুড়ে মজুত ২৫ হাজারের বেশি বেডের মধ্যে এই মুহুর্তে রোগী ভর্তির সংখ্যা মাত্র ২৫।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India covid 19 live updates deaths active cases