scorecardresearch

বড় খবর

বুস্টার ডোজ নিয়েও করোনা আক্রান্ত বিল গেটস, আইসোলেশনে মাইক্রোসফট কর্ণধার

মঙ্গলবারই কোভিড পজিটিভ হয়েছেন ৬৬ বছরের এই মার্কিন ধনকুবের।

বুস্টার ডোজ নিয়েও করোনা আক্রান্ত বিল গেটস, আইসোলেশনে মাইক্রোসফট কর্ণধার
মঙ্গলবারই কোভিড পজিটিভ হয়েছেন ৬৬ বছরের এই মার্কিন ধনকুবের।

বিশ্বজুড়েই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার বুস্টার ডোজ নিয়েও করোনার হাত থেকে রেহাই মিলল না মাইক্রোসফট কর্ণধার বিল গেটসের। মঙ্গলবারই কোভিড পজিটিভ হয়েছেন ৬৬ বছরের এই মার্কিন ধনকুবের। এক টুইট বার্তায় নিজেই একথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার, ১০ মে করোনা পজিটিভ হয়েছেন তিনি। মৃদু উপসর্গও রয়েছে তাঁর। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে রয়েছেন তিনি। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বের এই অন্যতম ধনকুবের। কোভিডের বুস্টার ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত হয়ে তিনি টুইট বার্তায় লেখেন, ‘আমি সৌভাগ্যবান!  আমার দুটো ভ্যাকসিন এবং বুস্টার ডোজ নেওয়া হয়েছে। মেডিকেল টিমের তরফে দারুণ সাহায্য পাচ্ছি আমি’।

কিছুদিন আগেই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি নিয়ে বিল গেটস এক বিবৃতিতে বলেন, করোনা এখনও শেষ হয়নি। আমাদের আরও কিছুদিন এই ভাইরাসকে সঙ্গে নিয়ে চলতে হবে। সেই সঙ্গে তিনি জন সাধারণকে কোভিড বিধি মেনে চলার কথাও বলেন।

আরও পড়ুন: দেশের নিরিখে উত্তরপ্রদেশে কোভিড কালে মৃতের সংখ্যা কম, CRS রিপোর্ট ঘিরে বিভ্রান্তি

করোনা মহামারী রোধে বিশ্বস্বাস্থ্য সংস্থার পদক্ষেপকে বাস্তবায়িত করার পক্ষে বারবার সওয়াল করেছেন তিনি। পাশাপাশি করোনাভাইরাস মহামারি অবসানে বিশেষ ভূমিকা গ্রহণ করেছে বিল গেটস। বিশেষ করে বিশ্বের দরিদ্র দেশগুলোতে করোনা টিকা ও প্রয়োজনীয় ওষুধের সরবরাহ বাড়াতে দ্য গেটস ফাউন্ডেশন অগ্রণী ভূমিকা নিয়েছে। গত বছরের অক্টোবর মাসে গেটস ফাউন্ডেশন জানিয়েছিল, নিম্ন আয়ের দেশগুলোর জন্য ১২ কোটি মার্কিন ডলার ব্যয় করবে তারা।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Microsoft co founder bill gates tests positive for covid