scorecardresearch

বড় খবর

সামান্য বেড়েছে দেশের দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ২০৮ জন।

India Covid 19 Omicron cases 11 march 2022
করোনায় মৃতের সংখ্যা এক ধাক্বায় বেশ খানিকটা বেড়ে যাওয়ায় নয়া আতঙ্ক।

আবারও ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। তবে উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু। দেশের দৈনিক সংক্রমণ গতকালের চেয়ে সামান্য বাড়লেও করেনাায় মৃতের সংখ্যা বেড়েছে কয়েক গুণ। যা নিয়ে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৯৪ জন। গতকালের তুলনায় যা বেশি। এরই পাশাপাশি একদিনে নতুন করে দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৫৫ জনের। গতকাল এই পরিসংখ্যান ছিল ১০০-র কিছু বেশি। একধাক্কায় দেশে করোনায় মৃতের সংখ্যা বেশ খানিকটা বেডে যাওয়ায় স্বভাবতই বেড়েছে উদ্বেগ।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ২০৮ জন। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৪২ হাজার ২১৯ জন। অন্যদিকে, দেশজুড়ে জারি করোনার টিকাকরণ অভিযান। তথ্য বলছে, বৃহস্পতিবার পর্যন্ত দেশে ১৭৯ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- পাক ভূখণ্ডে ভারতীয় ক্ষেপনাস্ত্র, ইসলামাবাদের দাবির প্রতিক্রিয়া দেয়নি দিল্লি

এদিকে, ছোটদের করোনার টিকাকরণ নিয়েও উদ্যোগী কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই পুণের সিরাম ইনস্টিটিউটের তৈরি কোভোভ্যাক্স-কে ১২ থেকে ১৭ বছর বয়সীদের ওপর প্রয়োগে অনুমতি দিয়েছে সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (ডিসিজিআই)। শর্তসাপেক্ষে জরুরি ভিত্তিতে ব্যবহারের ছাড়পত্র দেওয়া হয়েছে এই টিকাকে। ১৮ বছরের কম বয়সীদের ক্ষেত্রে কোভোভ্যাক্স হল করোনার চতুর্থ টিকা, যেটিকে ব্যবহারের অনুমোদন দিয়েছে ডিসিজিআই।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India covid 19 omicron cases 11 march 2022