scorecardresearch

বড় খবর

ভয় ধরাচ্ছে করোনা, লাগাতার তিন দিন দৈনিক সংক্রমণ ৮ হাজার পার

দেশের একাধিক বড় শহরে লাফিয়ে বাড়ছে সংক্রমণ।

India Covid-19 tally crosses 8k mark for third day with 8,084 fresh infections
উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

সপ্তাহের প্রথম দিনে সংক্রমণ সামান্য কমলেও উদ্বেগ যাচ্ছে না। লাগাতার তিন ধরে দেশের দৈনিক করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৮ হাজারের গণ্ডি। পাল্লা দিয়ে আরও বাড়ল করোনা অ্যাক্টিভ কেস। দেশের একাধিক বড় শহরে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সব মিলিয়ে ফের একবার নতুন করে দেশে করোনার সংক্রমণের এই প্রবণতা উদ্বেগ বাড়াচ্ছে।

ফের নতুন করে দেশজুড়ে আতঙ্ক বাড়াতে শুরু করেছে করোনা। সপ্তাহের প্রথম দিনেও দেশের দৈনিক সংক্রমণ ৮ হাজারের বেশিই রয়ে গেল। এই নিয়ে গত তিন ধরে দেশের দৈনিক সংক্রমণ ৮ হাজারের গণ্ডি পেরোল। সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৪ জন, মৃত্যু ১০ জনের।

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু বেড়ে মোট ৫ লক্ষ ২৪ হাজার ৭৭১। দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ৯৯৫। এই মহূর্তে ভারতে দৈনিক সংক্রমণ হার ৩.২৪ শতাংশ।

গত কয়েকদিন ধরেই দেশের বেশ কয়েকটি বড় শহরের সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতে ৭৩৫ জন, কলকাতায় ১২৩ জন, চেন্নাইয়ে ১২৪ জন ও বেঙ্গালুরুতে ৪২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বাণিজ্যনগরী মুম্বইয়ের পরিস্থিতি আরও মারাত্মক। গত ২৪ ঘণ্টায় শুধু মুম্বই শহরেই ১ হাজার ৮০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। মুম্বইয়ে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন- কৃষিক্ষেত্রে খরচ আকাশছোঁয়া, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বাড়ানোর আবেদন!

নতুন করে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়াতেই তৎপরতাও তুঙ্গে উদ্ধব ঠাকরের সরকারের। বাড়ানো হয়েছে করোনা পরীক্ষা। মুম্বই শহরে বাড়তি তৎপরতা নেওয়া হয়েছে। বাণিজ্যনগরীতে করোনা পরীক্ষা আরও মসৃণ গতিতে চালানোর জন্য যাবতীয় তৎপরতা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বৃহন্মুম্বই পুরসভাকে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India covid 19 tally crosses 8k mark for third day with 8084 fresh infections