বড় খবর


ভারতে করোনার নয়া স্ট্রেনের হদিশ, আক্রান্ত ৬ ব্রিটেন ফেরত যাত্রী

ব্রিটেন ফেরত ৬ জনের দেহে করোনার নয়া স্ট্রেনের হদিশ মিলেছে।

coronavirus, করোনাভাইরাস
প্রতীকী ছবি।

দৈনিক সংক্রমণ কমলেও বছরশেষে ভারতে উদ্বেগ বাড়াল করোনা। এই প্রথম এ দেশে ব্রিটেনে করোনার নয়া স্ট্রেনে আক্রান্তের হদিশ মিলল। ব্রিটেন ফেরত ৬ জনের দেহে করোনার নয়া স্ট্রেনের হদিশ মিলেছে। ৬ নমুনার মধ্য়ে ৩টি বেঙ্গালুরু, ২টি হায়দরাবাদ ও ১টি পুনেতে পরীক্ষা করা হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৬ হাজার ৪৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ১,০২,২৪,৩০৩। গত ২৩ জুনের পর এটাই দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। বর্তমানে দেশে অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ২.৬৮ লক্ষ। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯৮ লক্ষেরও বেশি মানুষ। একদিনে দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ২৫২ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্য়া ১.৪৮ লাখেরও বেশি।

আরও পড়ুন: ৩১ জানুয়ারি পর্যন্ত জারি করোনা নির্দেশিকা, জানাল কেন্দ্র

অন্য়দিকে, আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত করোনা নির্দেশিকা জারি থাকবে বলে সোমবার জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কোভিড গাইডলাইন্স যাতে কঠোরভাবে লাগু করা হয়, সে ব্য়াপারে রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে নির্দেশ দিয়েছে মন্ত্রক। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, যেহেতু নতুন করে করোনা আক্রান্তের হদিশ মিলছে এবং ব্রিটেনে করোনার নয়া স্ট্রেনে আক্রান্তের খবর মিলেছে। এই পরিস্থিতিতে সাবধানতা অবলম্বন ও নজরদারি জরুরি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India detects six cases of mutant covid 19 strain

Next Story
রেললাইনে মিলল কর্নাটক বিধান পরিষদের ডেপুটি চেয়ারম্য়ানের দেহধর্মেগৌড়া, Dharme Gowda
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com