scorecardresearch

বড় খবর

গতকালের চেয়ে ৮% বাড়ল দৈনিক সংক্রমণ, কিছুটা কমল মৃতের সংখ্যা

দিল্লিতে এই মুহূর্তে এই রেট ৬.৩৫ শতাংশ।

2,380 new Covid-19 cases, 56 deaths in 21 April 2022, active cases over 13,000
হঠাৎ করেই করোনা নিয়ে আতঙ্ক বাড়তে শুরু করেছে।

আজও তিন হাজারের উপরেই দেশের দৈনিক সংক্রমণ। গতকালের তুলনায় প্রায় ৮ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ। ঊর্ধ্বমুখী কোভিড-গ্রাফ নিয়ে বার বার দেশের জনসাধারণকে সচেতন করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। অস্বস্তি বাড়িয়ে আরও বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৪৫ জন। গতকাল এই পরিসংখ্যান ছিল ৩ হাজার ২৭৫ জন। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। গতকালের চেয়ে এদিন সামান্য কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, আজ দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯ হাজার ৬৮৮। সেই সঙ্গে একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩,৫৪৯ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৪%।

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে রাজধানী শহর দিল্লির সংক্রমণ। স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৬৫। চিন্তা বাড়াচ্ছে পজিটিভিটি রেট। দিল্লিতে এই মুহূর্তে এই রেট ৬.৩৫ শতাংশ। তবে সংক্রমণ হার চিন্তা বাড়ালেই স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজধানী শহরে কোন মৃত্যুর ঘটনা ঘটে নি। এর ঠিক একদিন আগেই দিল্লিতে পজিটিভিটি রেট ছিল ৭ শতাংশের ওপরে। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩৫৪।

 এই নিয়ে দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮,৮৯,৭৬৯ এবং মোট মৃতের সংখ্যা ২৬,১৭৭। মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৪৬ জন। ইতিমধ্যেই দিল্লিতে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যাও। এই মুহূর্তে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪৭৩।

আরও পড়ুন: কোভিড কালে সরকারের সাফল্যের খতিয়ান পেশ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

মুম্বইয়ের ধারাভি বস্তিতে ফের এক করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ১৭ মার্চের পর এই প্রথম ধারাভিতে করোনা আক্রান্তের হদিশ মিলল বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে বৃহন্মুম্বই পুরনিগম। মুম্বইতে গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩০ জন। অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৬৮২। গত ২৪ ঘন্টায় মোট ১৬,৫৯,৮৪৩ টি কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। মোট পরীক্ষা হয়েছে ৪,২৩,৪৩০ জনের

বিশ্বের একাধিক দেশে নতুন করে মাথাব্যথার কারণ হয়ে উঠেছে করোনা। চিনে ফের চোখ রাঙাচ্ছে করোনা। চিনের রাজধানী বেজিঙে বুধবার স্কুল, রেস্তোরাঁ এবং ব্যবসার পাশাপাশি বেশ কয়েকটি মেট্রো স্টেশনও বন্ধ করে দেওয়া হয়েছে। ২১ মিলিয়ন লোকসংখ্যা-বিশিষ্ট বেজিঙে প্রতিদিন করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে প্রশাসন।

এদিকে করোনা নিয়ে ফের একবার সাবধান বানী শোনা গেল ধনকুবের বিল গেটসের মুখে। এক বিবৃতিতে তিনি বলেছেন, কোভিডের আরও ভয়ংকর রূপ দেখবে গোটা বিশ্ব। বিল আশঙ্কা প্রকাশ করলেন, আগামী দিনে আরও ভয়ংকর ভ্যারিয়েন্টের মুখোমুখি হবে পৃথিবী। যা ডেল্টা বা ওমিক্রনের থেকেও বেশি সংক্রামক হতে পারে। সেই পরিস্থিতির মোকাবিলায় এখনই তৈরি থাকার পরামর্শ দিয়েছেন তিনি। সংক্রমণ রুখতে তিনি যাবতীয় কোভিড বিধি মেনে চলার এবং বিশ্ববাসীকে টিকা নেওয়ার পরামর্শ দিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India logs new covid cases last hours deaths reported