scorecardresearch

বড় খবর

ই-বাইকের মাধ্যমেই পার্সেল ডেলিভারি, ইন্ডিয়া পোস্টের নয়া উদ্যোগ

এবার থেকে পার্সেল বাড়ি বাড়ি পৌঁছে দিতে ই-বাইকেই ভরসা রাখতে চলেছে ইন্ডিয়া পোস্ট।

এবার থেকে পার্সেল বাড়ি বাড়ি পৌঁছে দিতে ই-বাইকেই ভরসা রাখতে চলেছে ইন্ডিয়ান পোস্ট।

খাবার সরবহারকারী সংস্থা হোক অথবা কোন কুরিয়্যার সংস্থা তাদের সামগ্রী ডেলিভারি করতে এখন মোটর বাইককেই বেছে নিয়েছেন। দ্রুততার সঙ্গে ডেলিভারি করতে মোটর বাইকের কোন বিকল্প নেই। কিন্তু পোস্টম্যানদের এখনও সাইকেলে করেই পার্সেল ডেলিভারি করতে দেখতেই আমরা অভ্যস্ত। এবার সেই সাইকেলকে বাই বাই করতে চলেছে ইন্ডিয়ান পোস্ট। সম্প্রতি পুনে সার্কেলের পোস্ট অফিসে চালু হল ই-বাইক পরিষেবা। এবার থেকে পার্সেল বাড়ি বাড়ি পৌঁছে দিতে ই-বাইকেই ভরসা রাখতে চলেছে ইন্ডিয়ান পোস্ট। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই।

দ্রুত পার্সেল বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য পোস্টম্যানদের জন্য ই-বাইক পরিষেবা চালু করল পুনে। মহারাষ্ট্রে এমন উদ্যোগ এই প্রথম। পুনের চিঞ্চওয়াড় ইস্ট পোস্ট অফিসের নোডাল ডেলিভারি সেন্টার থেকে পার্সেল ডেলিভারির জন্য পোস্টম্যানরা এবার থেকে ই-বাইকেই বেছে নিতে পারবেন।

আরো পড়ুন: তিন মাসে তিনশো’র বেশি ডেঙ্গু আক্রান্তের হদিশ, কপালে ভাঁজ প্রশাসনের

পুনে সার্কেলের পোস্টমাস্টার জেনারেল জি মধুমিতা দাস এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, “পরিবেশ বান্ধব এই ই-স্কুটার আজ থেকে পার্সেল ডেলিভারির জন্য চালু করা হল। এটি কাজে পার্সেল ডেলিভারির কাজে গতি আনবে সেই সঙ্গে ভারত সরকারের পরিবেশ বান্ধব নিতীর সঙ্গে সামঞ্জস্য রেখে ই-বাইক গুলিকে ডেলিভারির কাজে লাগান হল। সেই সঙ্গে তিনি বলেন যদি এই ই-বাইক সার্ভিস সফল হয় তবে শীঘ্রই দেশের অন্যান্য অঞ্চলেও এই ই-বাইকের মাধ্যমে ডেলিভারির ব্যবস্থা করা হবে”।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India post launches states 1st batch of e vehicles for doorstep parcel delivery