scorecardresearch

লাখ ছুঁইছুঁই সক্রিয় করোনা আক্রান্ত! দুয়ারে কড়া নাড়ছে চতুর্থ ঢেউ?

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩০ জন।

লাখ ছুঁইছুঁই সক্রিয় করোনা আক্রান্ত! দুয়ারে কড়া নাড়ছে চতুর্থ ঢেউ?
মাত্র ১৫ দিনেই দিল্লিতে দ্বিগুন বাড়ল হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও

হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুসারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫০৬ জন। সেই সঙ্গে দেশের মোট আক্রান্তের সংখ্যা  পৌঁছেছে ৪, ৩৪,৩৩,৩৪৫। তবে নতুন করে বেড়েছে মৃত্যুর সংখ্যা। যা নিয়ে আরও উদ্বেগ বেড়েই চলেছে।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩০ জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৭৭। সেই সঙ্গে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৯,৬০২। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৫৭৪ জন।

মহারাষ্ট্রে এক দিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮২। অন্যদিকে কেরালায় ২হাজার ৯৯৩টি সংক্রমণ সামনে এসেছে। তামিলনাড়ুতে একদিনে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন  ১হাজার ৪৮৪জন। কর্ণাটকে ৯৬৮ জন।  পশ্চিমবঙ্গ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছুঁইছুঁই।

আরও পড়ুন: [হাতের চমকে ‘আগুনে’ ছবি! গিনেস বুক অফ রেকর্ডসের স্বপ্নে বিভোর সমরেশ]

একদিনে বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন  ৯৫৪ জন। সেই সঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় ১৩ লক্ষ ৪৪ হাজার ৭৮৮ টি ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। পাশাপাশি নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লক্ষ ৭৩ হাজার ৭১৭ টি।  দেশে একাধিক রাজ্যের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে।

মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, কেরলের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। আর কয়েক মাসের মধ্যেই দেশে পুরোদমে শুরু হয়ে যাবে উৎসবের মরশুম। তার আগে দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির এই পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক। পরিস্থিতি মোকাবিলায় এখনই কোভিড প্রোটোকল ফেরানোর পক্ষে সওয়াল করছেন বিশেষজ্ঞরা।

তবে বাংলার সংক্রমণ নিয়ে উদ্বেগ বেড়েই চলেছে। ফের একবার এ যেন থর হরি কম্প দশা! বঙ্গে করোনার বিরাট জাম্প! একধাক্কায় প্রায় দ্বিগুণ দৈনিক সংক্রমণ। আগের দিন রাজ্যে করোনা সংক্রমিত হয়েছিলেন ৫৫১ জন।

আরও পড়ুন: [দর্জির মুণ্ডচ্ছেদের ঘটনায় অগ্নিগর্ভ উদয়পুর, গোটা রাজস্থানে বন্ধ ইন্টারনেট, তদন্তে NIA]

গতকাল সেই সংখ্যা সাড়ে ন’শো পার। হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে বঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন ৯৫৪ জন। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২৭৫ জন। এখনও পর্যন্ত ২০ লক্ষ ৫০২ জন করোনামুক্ত হয়েছেন। যদিও এদিন করোনায় মৃত্যুশূন্য রাজ্য। সব মিলিয়ে ফের একবার করোনার রক্তচক্ষু বঙ্গে। সংক্রমণের বিদ্যুৎ গতি দেখে বিশেষজ্ঞদের কপালেও ঘোর চিন্তার ভাঁজ পড়েছে। পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে করোনার এই বাড়বাড়ন্ত নিয়ে রীতিমতো উদ্বেগ বাড়ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 14506 fresh covid 19 cases 30 deaths in last 24 hours