scorecardresearch

বড় খবর

ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৫ হাজারের বেশি

কয়েক দিনের মধ্যে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪১ শতাংশ।

ফের ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৫ হাজারের বেশি
সামান্য বিরতির পর বিরাট হাইজাম্প দৈনিক সংক্রমণ-মৃত্যুতে

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা। কয়েক দিনের মধ্যে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪১ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫,২৩৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।

দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৫৭। ৯৩ দিন পর দেশে ফের পাঁচ হাজারের উপর আক্রান্ত হলেন একদিনে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৪ কোটি ৩১ লক্ষ ৯০ হাজার ২৮২। গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে ১২৪২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। আগেরদিনের থেকে প্রায় দ্বিগুণ। তবে আশার আলো, মৃত্যু হয়নি কারও।

দিল্লিতে একদিনে আক্রান্ত ৪৫০ জন। পজিটিভিটি রেট কমে হয়েছে ১.৯২ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, কয়েক দিন আগে দেশে দৈনিক সংক্রমণের হার ছিল ১ শতাংশের কম। কিন্তু কয়েক দিনেই তা বেড়ে হয়েছে ১.৬২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩,৩৪৫ জন।

আরও পড়ুন দেশজুড়ে ফের বাড়ছে কোভিডের থাবা, উর্ধ্বমুখী পজিটিভি হার, অ্যাকটিভ কেস বেড়ে ২৫৭৮২

তবে ভয় ধরাচ্ছে মহারাষ্ট্রের পরিসংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ১,৮৮১ জন। তার মধ্যে মুম্বইয়ে একদিনে আক্রান্ত ১,২৪২ জন। পুণে শহরে আবার এক মহিলা ওমিক্রনের নয়া প্রজাতিতে আক্রান্ত হয়েছেন বলে খবর। তবে তিনি এখন সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 5233 new covid 19 cases active cases at 28857